kalerkantho

শনিবার । ২১ জানুয়ারি ২০১৭ । ৮ মাঘ ১৪২৩। ২২ রবিউস সানি ১৪৩৮।


গভীর সমুদ্র থেকে ছেলেকে বাঁচিয়ে 'হিরো' হিউ জ্যাকম্যান!

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ২৩:৫৬



গভীর সমুদ্র থেকে ছেলেকে বাঁচিয়ে 'হিরো' হিউ জ্যাকম্যান!

এই তো দিন কয়েক আগেই বাড়ি ফিরেছিলেন হলিউডের 'উলভেরিন'। 'এডি দ্য ঈগল' ছবির সারা বিশ্ব জুড়ে প্রচারের কাজ সেরে। তার পর নিয়মমাফিক পরিবারকে সময় দেওয়া এবং তাদের সঙ্গে ছুটি কাটাতে যাওয়া বন্ডি বিচে!
আর, সেখানেই ঘনিয়ে এল বিপদ! অতল পানির আহ্বানে সাড়া দিতে গিয়ে দুর্ঘটনার মুখে পড়ল নায়কের ১৫ বছরের ছেলে অস্কার। সঙ্গে, বেশ কিছু পর্যটকও!
সমুদ্রতটে গেলে মানুষ যেমন স্বাভাবিক ভাবেই স্নান করতে নামে, এখানেও হয়েছিল তাই! প্রথম দিকে আবহাওয়া ছিল বেশ ঝকঝকে, সমুদ্রও ছিল শান্ত।
কিন্তু, দেখতে দেখতে পালটিয়ে গেল সেই সুখের নীল জলের ছবি। প্রকৃতির খামখেয়ালেই বদলে গেল সমুদ্রের শান্ত চেহারা। বড় বড় ঢেউ এসে গ্রাস করে নিতে চাইল সাঁতারুদের। যার চোরা স্রোতে অসহায় হয়ে গিয়েছিল নায়কের ছেলে অস্কারও!
ব্যাপারটা টের পাওয়া মাত্র সব বাবা-ই যা করবেন, হিউ জ্যাকম্যানও ঠিক সেটাই করেছেন। মাথা ঠান্ডা রেখে, স্রোতের মোকাবিলা করে ছেলেকে জল থেকে ফিরিয়ে এনেছেন ডাঙায়। বাবা যে ছেলের জন্য এটা করবেনই- তাতে আর আশ্চর্যের কী আছে!
কিন্তু, উল্লেখ না করলেই নয়, হিউ জ্যাকম্যান স্বার্থপরের মতো শুধু নিজের ছেলেকেই বাঁচাননি খর স্রোতের মুখ থেকে। বরং, ছেলেকে বাঁচানোর আগে তিনি অন্যদের সাহায্য করেছেন নিরাপদে পাড়ে পৌঁছাতে। সবার শেষে ছেলেকে নিয়ে ফিরেছেন তিনি!
ছেলের কাছে তো সব বাবাই হিরো হয়ে থাকেন! এবারের ঘটনা ফের সেটা প্রমাণ করল। পাশাপাশি, অন্যদের জীবনেও যে রিয়্যাল হিরো হয়ে উঠলেন জ্যাকম্যান, সেরকমটা আর ক'জন অভিনেতা করে উঠতে পেরেছেন?

সূত্র: সংবাদ প্রতিদিন


মন্তব্য