kalerkantho


বিয়ের দেড় বছর পর গায়েহলুদ মাখানো হলো নিরবের

কালের কণ্ঠ অনলাইন   

২৭ মার্চ, ২০১৬ ১২:১৯



বিয়ের দেড় বছর পর গায়েহলুদ মাখানো হলো নিরবের

বিয়ের প্রায় দেড় বছর পর গায়েহলুদের অনুষ্ঠান। নাটক কিংবা সিনেমার দৃশ্য নয়। বাস্তবেই নিরব-ঋদ্ধির গায়েহলুদের অনুষ্ঠান হলো দুই বছর পরে। গতকাল শনিবার রাজধানীর গুলশানের এক রেস্তোরাঁয় এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।   নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ঋদ্ধিকে অভিনেতা নিরব বিয়ে করেন দুই বছর আগে। ২০১৪ সালের ২৬ ডিসেম্বর অন্য একজনের সঙ্গে ঋদ্ধির আকদ হওয়ার কথা ছিল। উত্তরার একটি বিউটি পার্লার থেকে তিনি পালিয়ে এলে নিরব তাকে নিজের বাসায় নিয়ে যান। সেখানেই তাঁদের বিয়ে হয়।

বিয়ের খবর মিডিয়ায় প্রকাশ হলে তাশফিয়া তাহের চৌধুরী ঋদ্ধির বাবা এম এ তাহের চৌধুরী নিরবের বিরুদ্ধে মামলা করেন। নিরব তখন নববিবাহিত স্ত্রীকে নিয়ে ফেরারি। ধীরে ধীরে বরফ জলে পরিণত হতে থাকে। একপর্যায়ে ঋদ্ধির পরিবার মামলাটিকে নিষ্ক্রিয় করে ফেলেন। মেনে নেন নিরব-ঋদ্ধিকে।

কেন এতদিন পর গায়েহলুদের অনুষ্ঠান?

নিরব বলেন, আসলে আমাদের বিয়ের অনুষ্ঠান বলতে কোনো অনুষ্ঠানই ছিল না। পারিবারিকভাবে বিয়ে। তার মধ্যেও ছিল গোপনীয়তা। মূলত ঋদ্ধির ইচ্ছে ছিল এই গায়েহলুদের আয়োজনের। যেমনটা লালন করে থাকেন বাঙালি মেয়েরা। ওর ইচ্ছেকে প্রাধান্য দিতেই গায়েহলুদের এই আয়োজন। তবে বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান হবে ২৮ মার্চ সেনাকুঞ্জে। গায়েহলুদের অনুষ্ঠানে সবাইকে আমন্ত্রণ জানাতে না পারলেও বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠানে সবাই উপস্থিত থাকবেন।

নিরব-ঋদ্ধির পরিচয়টা হয়েছিল কীভাবে?

অভিনেতা হলে ফেসবুকে প্রতিদিন বন্ধুত্বের রিকোয়েস্ট আসতে থাকে। নিরবের কাছেও আসে। একদিন একটি মেয়ে অ্যাড পাঠালেন তাকে। মেয়েটির নাম তাসফিয়া তাহের ঋদ্ধি। নিরব যুক্ত করে নিলেন ঋদ্ধিকে। ফেসবুকে টুকটাক চ্যাটিং এর পরে কথা হলো ফোনে। এরপর দেখা করলেন দুজনে। শুরু হলো আলাপচারিতা। শুরু হলো নতুন অধ্যায়ের। ২০১৪ সালের একুশে ফেব্রুয়ারি রাজধানীর উত্তরায় প্রথম দেখা করেন তারা।

বিয়ের পর নিরব যা বলেছিলেন

এর আগে বিয়ের পর পরই নিরব বলেছিলেন, 'আসলে হুট করেই সব হয়ে গেল! এ জন্য কাউকে জানানো হয়নি। তবে ঋদ্ধি আর আমি পরিকল্পনা করছি, আগামী বছর ধুমধাম করে পার্টি দেবো। সবাই আমাদের দাম্পত্য জীবনের জন্য দোয়া করবেন। '  সেই পরিকল্পনা অনুযায়ীই এতদিন পরে বিয়ের অনুষ্ঠান।

পারিবারিক আয়োজনে বিয়ে করলেন মডেল-অভিনেতা নিরব


মন্তব্য