kalerkantho

সোমবার। ২৩ জানুয়ারি ২০১৭ । ১০ মাঘ ১৪২৩। ২৪ রবিউস সানি ১৪৩৮।


চালু হলো মুঠোফোনভিত্তিক টেলিভিশন 'চ্যানেল ২৬'

কালের কণ্ঠ অনলাইন   

২৬ মার্চ, ২০১৬ ১৬:১৫



চালু হলো মুঠোফোনভিত্তিক টেলিভিশন 'চ্যানেল ২৬'

২৬ মার্চের চেতনায় বাঙালি সংস্কৃতির গৌরবময় ঐতিহ্য সারাবিশ্বে ছড়িয়ে দেওয়ার প্রত্যয়ে আজ থেকে যাত্র শুরু করেছে মুঠোফোনভিত্তিক টেলিভিশন 'চ্যানেল ২৬। ' ISO 9001:2015 সনদপ্রাপ্ত চ্যানেল ২৬ বাংলাদেশের প্রথম মুঠোটিভি। এরই মাঝে তরুণ শিল্পী,কলা-কুশলী ও পরিচালকদের সমন্বয়ে অনুষ্ঠান নির্মাণ করছে চ্যানেলটি। নির্মাণের স্বকীয়তায় মানুষের ভালোবাসা, আনন্দ, বিনোদন এবং বিশ্বাসের অসীম ক্ষমতায় সকল শ্রেণির দর্শকদের এক কাতারে নিয়ে আসার জন্য কাজ করছে চ্যানেলটি।

চ্যানেলটির ব্যবস্থাপনা পরিচালক মুমতাহিন জিয়ন জানান, চতুর্থ প্রজন্মের ইন্টারনেট ব্যবহারকারীদের হাতের মুঠোয় বাংলাদেশকে এনে দেওয়ার জন্য নিরলসভাবে কাজ করবে চ্যানেল ২৬। বিশ্বদরবারে বাংলাদেশকে ছড়িয়ে দিতে অ্যাপস এর মাধ্যমে মুঠোটিভি হিসেবে কাজ করে ডিজিটাল বাংলাদেশের স্বর্ণমুকুটে আরেকটি পালক যোগ করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি। তিনি আরও জানান, খুব দ্রুতই প্রযুক্তিনির্ভর এ চ্যানেলটি স্যাটেলাইটের মাধ্যমে বিশ্বদরবারে বাংলার সংস্কৃতিকে তুলে ধরবে।

চ্যানেল ২৬-এর সম্প্রচারে আগমন নিয়ে চ্যানেলটির বার্তাপ্রধান বলেন, টেলিভিশন আজ আমাদের জীবনে এক অবিচ্ছেদ্য অংশ। কিন্তু, ব্যস্ত এই নাগরিক জীবনে টেলিভিশনের সামনে বসে বিশ্বের সংবাদ, তথ্য ও বিনোদন উপভোগ করার মতো সময় সব সময় হয়ে ওঠে না। ব্যস্ততার ফাঁকে এগুলো জানতে হলে আমাদের অন্য কোনো মাধ্যমের সহায়তা নেবার প্রয়োজনীয়তা দেখা দিয়েছে। এ ক্ষেত্রে স্মার্ট মোবাইল ফোন আমাদেরকে একটা পথ দেখিয়েছে। স্মার্ট মোবাইল ফোন থাকলেই বিশ্বের যেকোনো খবর মুহূর্তের মধ্যেই চোখের সামনে ভেসে ওঠে। আর, এই প্রযুক্তিকে সাথে রেখে চ্যানেল ২৬ সব সময় চায় ২৪ ঘণ্টা দর্শকদের সাথে থাকতে। এরই ধারাবাহিকতায় অ্যাপস এর মাধ্যমে মুঠো টিভি হিসেবে আমাদের আত্মপ্রকাশ। দর্শকদের বস্তুনিষ্ঠ তথ্য ও নির্মল বিনোদনের চাহিদাকে প্রাধ্যান্য দিয়ে সংবাদ ও অনুষ্ঠান নির্মাণ করবে চ্যানেল ২৬।


মন্তব্য