kalerkantho


বলিউডি 'ছোটদের ছবি', বাদশা এবার বামন অবতার

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৬ ০১:০৪



বলিউডি 'ছোটদের ছবি', বাদশা এবার বামন অবতার

ছোটদের ছবির সাফল্যের ব্যাপ্তি ছড়িয়েছে আন্তর্জাতিক ক্ষেত্রে। কৌশিক গঙ্গোপাধ্যায়ের ফিল্মের সেই ছোট আকৃতির নায়ক-নায়িকা রিল ও রিয়েলে একই রকম। বলিউডে বামনদের নিয়ে ছবির নজির বলতে সেই আপ্পু-রাজা। অভিনয়ের গুণে সেখানে বামন চরিত্রকে বাস্তব রূপে ফুটিয়ে তুলেছিলেন দাপুটে দক্ষিণি অভিনেতা কামাল হাসান। আর এবার সেই স্মৃতি তাজা করবেন বলিউডের বাদশা। তনু ওয়েডস মনুর পরিচালক আনন্দ রাইয়ের পরবর্তী ফিল্মে বামনের চরিত্রে অভিনয় করবেন শাহরুখ খান।

এখনও পর্যন্ত বড় কোনো হিরোকে নিয়ে কাজ করার অভিজ্ঞতা না থাকলেও, ৪৪ বছরের পরিচালক আনন্দ রাইয়ের পরপর দুটি ফিল্ম রাঞ্ঝড়া ও তনু ওয়েডস মনু রিটার্নস বক্স অফিসে দারুণ হিট। নিজের পরবর্তী প্রজেক্ট নিয়ে তিনি শাহরুখ প্রসঙ্গে জানিয়েছেন, 'তিনি দারুণ অভিনেতা। তিনি সবসময় চ্যালেঞ্জ নিতে ভালোবাসেন। ওঁকে এই ফিল্মে পাওয়াটা খুবই আনন্দের। আমরা দুজনেই দুজনকে পছন্দ করি। আমরা একসঙ্গে কাজ করব বলে ভাবছিলাম, সেই প্রক্রিয়াই চলছে। '

আনন্দ রাইয়ের মতে, 'শাহরুখ খুবই বুদ্ধিমান। গল্পটা শুনে ওঁর খুব ভালো লেগেছে। ' এই ফিল্মে বামন চরিত্রে রোম্যান্স করবেন কিং খান। তাঁর চরিত্রে রাখা হচ্ছে বেশ কয়েকটি রোম্যান্টিক গানও। আনন্দ জানিয়েছেন, 'শুনে মনে হচ্ছে এটা শুধুই বামনদের নিয়ে একটা ছবি, কিন্তু এছাড়াও এই ফিল্মে আরও অনেক কিছু রয়েছে। এটা খুবই এন্টারটেইনিং ও আকর্ষণীয় লাভ স্টোরি। আমার ফিল্মে শাহরুখ খান রয়েছে, আমি ওঁর জন্য কোনও রোম্যান্স বা গান না রাখলে তা মুর্খামি হবে। ' তবে, এখনও এই ফিল্মে শাহরুখের বিপরীতে কোন নায়িকাকে দেখা যাবে, সে বিষয়টি এখনও ঠিক হয়নি বলে জানিয়েছেন পরিচালক।

সূত্র: এই সময়


মন্তব্য