kalerkantho


দীর্ঘ বিরতির পর বৈশাখে পারভেজের নতুন অ্যালবাম ‘পাগল’

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৬ ১৮:৫২



দীর্ঘ বিরতির পর বৈশাখে পারভেজের নতুন অ্যালবাম ‘পাগল’

সুফি ঘরানার জনপ্রিয় শিল্পী পারভেজের শেষ একক প্রকাশ পেয়েছিল ২০১২ সালের বৈশাখে। নাম ছিল ‘প্রহর’। মাঝে টানা চার বছর পেরিয়ে নতুন গানের মাধ্যমে অপেক্ষার প্রহর ভাঙতে যাচ্ছেন তিনি। এবং সেটা এই বৈশাখে। পারভেজ জানালেন, পহেলা বৈশাখ উৎসবকে সামনে রেখে শিগগিরই সিএমভির ব্যানার থেকে মুক্তি পাচ্ছে তার নতুন একক অ্যালবাম ‘পাগল’। এপ্রিলের প্রথম সপ্তাহ থেকেই অ্যালবামটি বাজারে পাওয়া যাবে বলে কালের কণ্ঠকে জানিয়েছে পারভেজ।

এটি তার ক্যারিয়ারের তিন নম্বর অ্যালবাম। যাতে স্থান পাচ্ছে নয়টি নতুন গান। এরমধ্যে চারটি গানের কথা ও সুর করেছেন শমীক কুন্ডু। প্রদীপ সাহার কথায় তিনটি গানের সুর করেছেন অভি আকাশ আর তাতে সংগীতায়োজন করেছেন মুশফিক লিটু। ট্র্যাডিশনাল কাওয়ালি গানসহ আরও থাকছে সুমন কল্যানের সুর সংগীতে একটি বিশেষ গান।

অ্যালবামের নাম কেন ‘পাগল’? জবাবে পারভেজ বলেন, ‘দেখুন আমি তো পাগলই। তবে সেটা গানের জন্য। পাগল না হলে কী একটা অ্যালবাম গুছাতে চার বছর সময় খেয়ে ফেলি? আগে কতটা কী করেছি জানি না। তবে এবার চেষ্টা করেছি শুধু নিজের পছন্দটাকে শ্রোতাদের কাছে তুলে ধরতে। আশা করছি গানগুলো শুনলে গানের প্রতি আমার নিখাদ পাগলামিটা অনুভব করবেন সবাই। এই অর্থহীন সময়ে অ্যালবামটি সম্মানের সঙ্গে প্রকাশের জন্য কৃতজ্ঞ সিএমভির প্রতি। ’
‘পাগল’ অ্যালবামটিতে স্থান পাওয়া গানগুলোর শিরোনাম এমন- 'ফিরে আসলি না', 'আজ রাত', 'ওরে প্রেম', 'বিধাতা জানে', 'একা বসে', 'মন শহরে' প্রভৃতি। সিএমভি সূত্র জানায়, চলতি সপ্তাহে অ্যালবামটি ডিজিট্যালি ও ফিজিক্যালি প্রকাশ পাচ্ছে।


মন্তব্য