kalerkantho

শুক্রবার । ২০ জানুয়ারি ২০১৭ । ৭ মাঘ ১৪২৩। ২১ রবিউস সানি ১৪৩৮।


কাপুর অ্যান্ড সন্স : অকার্যকর পরিবার যেখানে স্বাভাবিক বিষয়

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৬ ১৮:৫২



কাপুর অ্যান্ড সন্স : অকার্যকর পরিবার যেখানে স্বাভাবিক বিষয়

১৫ বছর আগে করণ জোহরের ধর্ম প্রোডাকশনের ‘কাভি খুশি কাভি গাম’ চলচ্চিত্র ছিল আরেকটি পারিবারিক চলচ্চিতদ্র। এতে পারিবারিক নানা বিষয়ে উত্তেজনা উঠে এসেছিল। সে চলচ্চিত্রে বাবা ছিলেন পরিবারের প্রধান। কিন্তু সাম্প্রতিক চলচ্চিত্রে বিষয়গুলো উঠে আসছে কিছুটা ভিন্নভাবে। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে হিন্দুস্তান টাইমস।
এই শুক্রবার ধর্ম প্রডাকশনের আরেকটি বড় চলচ্চিত্র মুক্তি পায়। এতে পারিবারিক চিত্রটি আর আগের মতো নেই। এখানে বিশৃঙ্খলভাবে পরিবারের সদস্যরা একে অন্যের সঙ্গে বিবাদ করে। এবং তাদের সন্তানেরাও সম্পূর্ণভাবে এ বিষয়টি করেছে। ফলে সে পরিবারকে আর স্বাভাবিকভাবে আদর্শ পরিবার হিসেবে কোনোভাবেই বলা যাচ্ছে না।
এমনকি চলচ্চিত্রটি মুক্তি পাওয়ার আগেই ‘কাপুর অ্যান্স সন্স’ এমন একটি চলচ্চিত্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে, যেখানে একটি অস্বাভাবিক পরিবারের কাহিনী বর্ণনা করা হয়েছে। একই ধরনের আরেকটি চলচ্চিত্র জয়া আকতারের ‘দিল ধাদাকনে দো’। এ ধরনের চলচ্চিত্রগুলোতে পারিবারিক বিষয়গুলো আর আগের মতো নেই। নির্মাতারা নিজেরাই স্বীকার করছেন যে, তারা অস্বাভাবিক পরিবারের কাহিনী তুলে ধরছেন।
অস্বাভাবিক পরিবারের কাহিনী যেখানে স্বাভাবিক হয়ে উঠেছে সেখানে প্রশ্ন উঠেছে, এটিই কী তবে নতুন ধরনের স্বাভাবিক বিষয়? এটি যদি না হয় স্বাভাবিক একটি পরিবারের ঘটনা তাহলে চলচ্চিত্র কী সমাজের মূল বিষয়টি তুলে ধরতে পারছে?
কাপুর অ্যান্ড সন্স চলচ্চিত্রে অভিনয় করেছেন, আলিয়া ভাট, সিদ্ধার্থ মালহোত্রা ও ফাওয়াদ খান। চলচ্চিত্রটির শুরুটা বক্স অফিসে গড়পড়তার তুলনায় ভালোই হয়েছে। শুক্রবার মুক্তি পেয়ে দুদিনে সিনেমাটি আয় করে নিয়েছে ১৪ কোটি ৬০ লাখ রুপি।
আলিয়া-সিদ্ধার্থ দ্বিতীয়বারের মতো আবির্ভূত হয়েছেন পর্দা জুটি হিসেবে। এদিকে পাকিস্তানি অভিনেতা ফাওয়াদ খানের দ্বিতীয় বলিউডি সিনেমা এটি।
নির্মাতারা আশা করছেন, দোল উৎসবের ছুটির সময়টাতে সিনেমাপ্রেমীরা ভিড় করবেন এই সিনেমাটি দেখার জন্য। সপ্তাহান্তে সিনেমাটির সংগ্রহ ২৫ কোটি রুপি ছাড়িয়ে যাবে বলেই ধারণা করছেন বিশ্লেষকরা।


মন্তব্য