kalerkantho


টুইটারে অপমান অভিষেক বচ্চনকে

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৬ ১৬:৫৭



টুইটারে অপমান অভিষেক বচ্চনকে

ইডেনে দেখা গিয়েছিল অভিষেক বচ্চনকে। ভারত-পাকিস্তান ম্যাচে ছিল তারকার হাট। অমিতাভ বচ্চন থেকে শুরু করে কে না ছিলেন! সেই চাঁদের হাটে ছিলেন অভিষেক বচ্চনও।

ইডেন থেকেই শুরু বিতর্কের পালা। অভিষেকের টুইটারে জনৈক ব্যক্তি মন্তব্য করেন, কলকাতায় ভারত-পাকিস্তান ম্যাচে সবথেকে কম পরিচিত সেলিব্রিটি যিনি উপস্থিত ছিলেন, তিনি হলেন অভিষেক বচ্চন। এখানেই থামেননি সেই ব্যক্তি। বলেন, বিগ বি নিজে টাকা খরচ করে আফতাব শিবদাসানিকে নিয়ে এসেছিলেন যাতে অভিষেককে স্টেডিয়ামে সবথেকে স্বল্প পরিচিত সেলিব্রিটি বলে মনে না-হয়।

জবাব দিতে দেরি করেননি জুনিয়র বচ্চন। পাল্টা টুইট করে তিনি বলেন, যাক। আপনি অন্তত আমাকে টুইট করার যোগ্য হিসেবে মনে করেছেন। সঙ্গে সঙ্গে ধেয়ে এসেছে পাল্টা জবাব— একটি কেন, আপনি ১০ লক্ষ টুইটের যোগ্য। কিন্তু আমার মূল্যবান তিন ঘণ্টা এবং ৩০০ টাকার যোগ্য নন। সঙ্গে সঙ্গে অভিষেকের প্রত্যুত্তর— ১০ লক্ষ টুইট করতে তিন ঘণ্টার বেশি সময় এবং ৩০০ টাকার বেশি খরচ হবে। অঙ্কটা একটু ঠিক করে নিন।

কী ভাবছেন, এখানেই শেষ? তাহলে অভিষেকের উদ্দেশে উত্তর শুনুন— স্যর, আপনি আমার থেকে যুক্তি এবং মেধা আশা করতেই পারেন। আমি কিন্তু ‘দ্রোণ’ নামের কোনও ছবি নই। অভিষেক বচ্চনের ‘দ্রোণ’ ছবিটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়েছিল। তীব্র সমালোচনা হয়েছিল ছবিটির। ‘ম্যাঁয়ভিইঞ্জিনিয়ার’ নামক ওই ব্যক্তির উদ্দেশে অভিষেক লেখেন, ‘আপনি দ্রোণ হতে যাবেন কেন? আপনি তো ম্যাঁয়ভিইঞ্জিনিয়ার। এতেই তো মেধা এবং যুক্তি বোঝা যায়। ধন্যবাদ।


মন্তব্য