kalerkantho


বড়-ছোট পর্দার নকল কাহিনিচিত্র ঠেকাবে 'ক্রিয়েটিভ কিপার'

কালের কণ্ঠ অনলাইন   

১৬ মার্চ, ২০১৬ ১৯:৩৭



বড়-ছোট পর্দার নকল কাহিনিচিত্র ঠেকাবে 'ক্রিয়েটিভ কিপার'

বাংলাদেশের টেলিভিশন ও চলচ্চিত্রের কাহিনীচিত্র নকলের আগ্রাসন ঠেকাতে গঠিত হয়েছে মিডিয়া ওয়াচ গ্রুপ, ক্রিয়েটিভ কিপার। বিশ্বচলচ্চিত্র দর্শক এবং সাহিত্য পাঠকদের নিয়ে গঠিত একটি স্বেচ্ছাপ্রণোদিত স্বাধীন নেটওয়ার্ক।

বাংলাদেশের টেলিভিশন চ্যানেল ও চলচ্চিত্রে প্রচারিত, প্রদর্শিত কাহিনিচিত্রে অবাধ নকল রোধে ক্রিয়েটিভ কিপার যথাযথ প্রামান্যতথ্য জনসমক্ষে তুলে ধরবে এবং জনমত তৈরি করবে। ক্রিয়েটিভ কিপারের পর্যবেক্ষনলব্ধ তথ্যের ভিত্তিতে দায়িত্বপ্রাপ্ত প্রতিষ্ঠান প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণে সচেষ্ট হতে সহায়ক হবে।

নিয়মিত পর্যবেক্ষণের ফলে নির্মাতা, চিত্রনাট্যকার, প্রযোজনা প্রতিষ্ঠানসহ সংশ্লিষ্টরা অধিকতর সচেতন ও দায়িত্বশীল ভূমিকা পালন করবে বলে ক্রিয়েটিভ কিপার বিশ্বাস করে।
ক্রিয়েটিভ কিপার গণমাধ্যম কেন্দ্রিক মেধাসত্ত্ব রক্ষার আন্দোলন। বাংলাদেশের গণমাধ্যমে প্রদর্শিত ও প্রকাশিত মৌলিক সৃজনশীল কর্মকান্ডে অপব্যবহার রোধে ক্রিয়েটিভ কিপার দায়বদ্ধ। ফেইসবুকে ক্রিয়েটিভ কিপারের একটি পেইজ করা হয়েছে। যে কেউ যে কোনও সময় তার দেখা একটি নকল টিভি নাটক বা চলচ্চিত্র সম্পর্কে পেইজটিতে জানাতে পারবেন। ক্রিয়েটিভ কিপার বিষয়টি পর্যবেক্ষন করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করবে। এছাড়াও creativekeeperbd@gmail.com মেইল আইডিতেও অভিযোগ জানানোর ব্যবস্থা রয়েছে।

ক্রিয়েটিভ কিপার দেশের টিভি নাটক ও চলচ্চিত্রের নকল ঠেকাতে সকলের সহযোগিতা কামনা করছে।    

 


মন্তব্য