kalerkantho


'জয় গঙ্গাজল'-এর প্রিয়াঙ্কা আসলে এর আদলেই তৈরি

কালের কণ্ঠ অনলাইন   

১৫ মার্চ, ২০১৬ ২৩:৫৫



'জয় গঙ্গাজল'-এর প্রিয়াঙ্কা আসলে এর আদলেই তৈরি

প্রকাশ ঝা-র 'জয় গঙ্গাজল' ছবিতে আইপিএস আভা মাথুরের চরিত্রে দুর্ধর্ষ অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। জানে কি, কোন ব্যক্তিত্বের আধারে এই চরিত্র তৈরি হয়েছিল?

প্রিয়াঙ্কা অভিনীত চরিত্রটি ফুটে উঠেছিল মধ্যপ্রদেশের আপিএস অফিসার ইশা পন্থকে কেন্দ্র করে।

ইশার বাড়িতে কয়েক দিন কাটিয়ে তাঁর প্রাত্যহিক জীবনের খণ্ডচিত্র নিজের মোবাইল ফোন ক্যামেরায় রেকর্ড করে রেখেছিলেন পরিচালক প্রকাশ ঝা।

২০১১ সালের ব্যাচের এই অকুতোভয় আইপিএসের আস্তিনের নীচে রয়েছে সাফল্যের হরেক তাস। সর্বক্ষেত্রে সেরা আইপিএস প্রবেশনার হিসেবে খেতাব পেয়েছিলেন ইশা। সর্দার বল্লভভাই পটেল জাতীয় পুলিশ অ্যাকাডেমিতে ৬৪তম দীক্ষান্ত প্যারেডে প্রধানমন্ত্রীর ব্যাটন এবং স্বরাষ্ট্র মন্ত্রকের দেওয়া রিভলভারও তিনিই পেয়েছিলেন।

চার বোনের মধ্যে ইশা কনিষ্ঠতম। তাঁর বড় বোন আইএফএস অফিসার। মেজবোন মানব সম্পদ বিভাগে কর্মরতা। সেজবোন ভারতীয় বায়ুসেনার স্কোয়াড্রন লিডার।

সাম্প্রতিক এক সাক্ষাত্‍কারে ইশা জানিয়েছেন প্রকাশ ঝা যখন তাঁর জীবনকাহিনী অবলম্বনে আভা মাথুরের চরিত্র তৈরির কথা জানান, তিনি বাকরুদ্ধ হয়ে গিয়েছিলেন।

নিজের জীবন অবলম্বনে তৈরি ছবি তাঁর অসামান্য সম্মান বলে জানিয়েছেন ইশা।

ইশা জানিয়েছেন, ছবি দেখা তাঁর নেশা নয়। তবে প্রিয়াঙ্কা চোপড়ার অভিনয়ের তিনি ভক্ত বলে জানিয়েছেন। প্রিয়াহ্কার ছবি 'বাজিরাও মস্তানি' তাঁকে মুগ্ধ করেছিল বলেও স্বীকার করেছেন। তাঁর মতে, ভিন্নধর্মী ছবিতে প্রিয়াঙ্কার বিকল্প নেই।

সূত্র: এই সময়


মন্তব্য