kalerkantho


'শিখণ্ডী কথা' নিয়ে চট্টগ্রামে গেল রংপুর নাট্যকেন্দ্র

রংপুর অফিস    

১৩ মার্চ, ২০১৬ ১২:০০



'শিখণ্ডী কথা' নিয়ে চট্টগ্রামে গেল রংপুর নাট্যকেন্দ্র

সমাজের অবহেলিত হিজড়া সম্প্রদায়ের বিচিত্র সুখ-দুঃখময় জীবন কাহিনী নিয়ে রচিত জনপ্রিয় মঞ্চ নাটক 'শিখণ্ডী কথা' নিয়ে অরিন্দম উৎসবে রংপুর বিভাগের প্রতিনিধিত্ব করতে চট্টগ্রামে গেছে রংপুর নাট্যকেন্দ্র।

গতকাল শনিবার সন্ধ্যায় রংপুর টাউন হল চত্বর থেকে সংগঠনের সভাপতি ও সাবেক পৌর চেয়ারম্যান কাজী মো. জুননুনের নেতৃত্বে ৪০ সদস্যের একটি দল চট্টগ্রামের উদ্দেশে যাত্রা করে। এ সময় তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানান বাংলাদেশ গ্রুপ থিয়েটার ফেডারেশানের নির্বাহী সদস্য ও রংপুর নাট্যচক্রের সভাপতি আব্দুল মজিদ হিরু।

এদিকে, উৎসবে অংশ নেওয়া সম্পর্কে রংপুর নাট্যকেন্দ্রের সাধারণ সম্পাদক রাজ্জাক মুরাদ জানান, চট্টগ্রামের অরিন্দম নাট্যদলের চার দশক পূর্তি উপলক্ষে আয়োজিত নাট্যোৎসবে রংপুর বিভাগ থেকে একমাত্র দল হিসেবে অংশ নিতেই রংপুর নাট্যকেন্দ্রের চট্টগ্রামে যাত্রা। এ যাত্রায় শিখণ্ডী কথা'র কলাকুশলীসহ ৪০ জন শিল্পী সঙ্গে রয়েছেন।

আগামীকাল সোমবার সন্ধ্যা ৭টায় চট্টগ্রাম শিল্পকলা একাডেমি মিলনায়তনে জনপ্রিয় নাট্যকার আনন জামান রচিত ও আর্য শশাঙ্ক নির্দেশিত 'শিখণ্ডী কথা' নাটকটির মঞ্চায়ন হবে। নাটকটির মাধ্যমে সমাজের সবচেয়ে অবহেলিত হিজড়া সম্প্রদায়ের নেপথ্যের জীবন কাহিনী তুলে ধরা হবে। একই সঙ্গে তৃতীয় লিঙ্গ হিসেবে তাদের নাগরিক অধিকার নিশ্চিত করতে সরকারের প্রতি দাবি জানানো হবে।

 


মন্তব্য