kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


আরও পাঁচটি সিনেমা আসছে স্টার ওয়ার্স সিরিজে

কালের কণ্ঠ অনলাইন   

১১ মার্চ, ২০১৬ ১৪:৩৪



আরও পাঁচটি সিনেমা আসছে স্টার ওয়ার্স সিরিজে

এক দশকেরও বেশি সময় পর গত বছর ফিরেছিল 'স্টার ওয়ার্স'। আর ফিরেই করেছে বাজিমাত! সর্বকালের সেরা সিনেমার তালিকায় এখন 'অ্যাভাটার' এবং 'টাইটানিক' এর নিচেই অবস্থান করছে সিরিজটির সপ্তম সিনেমা 'দ্য ফোর্স অ্যাওয়েইকেন্স'।

'স্টার ওয়ার্স' ভক্তদের জন্য ডিজনি নিয়ে এসেছে দারুণ একটি খবর। ২০২০ সালের মধ্যেই মুক্তি পাবে এই ফ্র্যাঞ্চাইজির আরো পাঁচটি সিনেমা।
তবে এই সিনেমাগুলোর বেশির ভাগই হবে নির্দিষ্ট কিছু চরিত্রের গল্পের ওপর ভিত্তি করে। 'স্টার ওয়ার্স'-এর এপিসোড এইট মুক্তি পাবে ২০১৭ সালে। এর আগে এ বছর এবং সামনের বছরগুলোতে মুক্তি পাবে ওবি ওয়ান কেনোবি, মেইস উইন্ডু এবং হান সলো চরিত্রগুলোর ওপর ভিত্তি করে নির্মিত বাকি সিনেমাগুলো। নতুন পাঁচটি সিনেমার ব্যাপারে নিশ্চিত করে ডিজনি প্রধান বব আইগার জানালেন, ২০১৯ সালে এপিসোড নাইনের পর আসবে নতুন সিনেমাগুলো।

এরই মাঝে অবশ্য ২০১৬ থেকে ২০১৯ সালের মধ্যে মুক্তি পাবে 'স্টার ওয়ার্স' সিরিজের আরো চারটি সিনেমা। এ বছরের শেষে সিরিজের স্পিন অফ হিসেবে মুক্তি পাবে 'দ্য রোউগ ওয়ান : এ স্টার ওয়ার্স স্টোরি'। ফেলিসিটি জোনস, ম্যাডস মিকেলসনের মতো তারকা নিয়ে এই সিনেমায় উঠে আসবে ডেথ স্টার নির্মাণ কৌশল চুরির জন্য বিদ্রোহীদের অভিযানের গল্প। আর ২০১৭ তে মুক্তি পাবে 'স্টার ওয়ার্স' এর অষ্টম পর্ব। এখনও গল্প ঠিক না হলেও নিজেদের চরিত্রে আবারও ফিরবেন মার্ক হ্যামিল, ডেইজি রিডলি, জন বোয়েগা এবং অস্কার আইজ্যাক।

তরুণ হানের চোরাকারবারি হয়ে ওঠার গল্প নিয়ে হান সলো চরিত্রটির ওপরই আলাদা একটি সিনেমা আসবে, সেটিও ২০১৮ সালে। পাঁচ বছরের এই প্রকল্পের সবশেষ সিনেমা হিসেবে আসবে 'ক্লোন ওয়ার্স'-এর অন্যতম গুরুত্বপূর্ণ চরিত্র বোবা ফেটের ওপর একটি সিনেমা।

 


মন্তব্য