সালমান মুক্তাদির আমার খুবই ভালো-333617 | বিনোদন | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

মঙ্গলবার । ২৭ সেপ্টেম্বর ২০১৬। ১২ আশ্বিন ১৪২৩ । ২৪ জিলহজ ১৪৩৭


সালমান মুক্তাদির আমার খুবই ভালো বন্ধু : সাবিলা নূর

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৬ ১৬:৪৮



সালমান মুক্তাদির আমার খুবই ভালো বন্ধু : সাবিলা নূর

সাবিলা নূরকে যখন ফোন দেওয়া হলো তখন তিনি রাস্তায়, বসে আছেন গাড়িতে। ধানমন্ডিতে নারী দিবসের একটা প্রোগ্রামে পারফর্ম্যান্স করবেন। কানে টুকটাক হর্নের শব্দ আসছে। পথে যেতে যেতে কথা হয়ে গেল সময়ের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী সাবিলা নূরের সাথে। তাঁর সাথে সম-সাময়িক বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছেন মাহতাব হোসেন

আসলে আমরা যমুনা ফিউচার পার্কের ওই অনুষ্ঠানে অতিথি হয়ে গিয়েছিলাম। ভিডিওটা শুধু ভাইরালই হয় নি, সবাই বলছে সালমান মুক্তাদিরকে আমি আন্ডার এস্টিমেট করেছি কিংবা আমি রিফিউজ করেছি। আদতে সেটা কোনো বিষয় না। সবই ছিল প্রি-প্ল্যান। এবং আমাদের পরিকল্পনা সার্থক হয়েছে। ভাইরাল ভিডিওটার বিষয়ে কথা হতেই একটানা বলে গেলেন সাবিলা নূর। তিনি বলেন, সালমান মুক্তাদির আমার খুবই ক্লোজ ফ্রেন্ড। তাঁর সাথে বন্ধুত্ব বেশ শক্ত। তাঁর পরিচালিত ভিডিও'র কয়েকটিতে আমি সহকারী পরিচালকের দায়িত্বও পালন করেছি। সালমানের ব্যাপারে কথা বলতে গেলে বলতে হবে সে চমৎকার বন্ধু।

জানতে চেয়েছিলাম সাবিলা নূরের ভবিষত পরিকল্পনা সম্পর্কে। নূর অকপটে জানালেন আমি পড়াশোনার বিষয়ে বেশ সিরিয়াস। আপনি জানেন না হয়তো, আমিও নর্থ সাউথ ইউনিভার্সিটিতে ৭৫ ভাগ ছাড়ে পড়াশোনা করি। কেন না ভর্তি পরীক্ষায় আমি ভালো রেজাল্ট করেছি। রেজাল্টের ভিত্তিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাকে এই সুযোগ দিয়েছি। সুযোগের অপব্যবহার আমি করতে চাই না। পড়াশোনাটা আমি ভালোভাবেই করতে চাই। আমার সিজিপিএ বেশ ভালো, সেটার ধারাবাহিকতা রক্ষা করে যেতে হবে আপাতত এটাই আমার পরিকল্পনা। শুধু এটাই? এমন প্রশ্নের জবাবে সাবিলা হেসে বললেন শুধু এটাই না, আরেকটা বিষয় আছে। কি সেটা? আমি অভিনয়ে নিজের একাবের আলাদা একটা বিষয় যুক্ত করতে চাই। কিছু ব্যতিক্রমী চরিত্রে কাজ করতে চাই। যেটা আমাকে আলাদাভাবে মূল্যায়ন করবে, আলাদাভাবে সাবিলা নূরকে বিবেচনা করবে। এই যেমন আগামী ১৪ তারিখ থেকে 'পলায়নবিদ্যা' নামের একটি নাটকের শুটিং করতে যাচ্ছে। এখানে আমার ক্যারেকটারটা একেবারে ইউনিক। আমার বেশ ভালো লেগেছে স্ক্রিপট। বেশ মজার, বলে বোঝাতে পারবো না। বলে গেলেন সাবিলা নূর।

ইনিভার্সিটিতে ভালো রেজাল্ট আবার ভালো অভিনয় পাশাপাশি পারবেন তো? সাবিলা নূর প্রশ্নের সাথে উত্তরের পার্থক্যটা খুব বেশি রাখেন না। দ্রুতই উত্তর দিয়ে দিতে পারেন, বেশ ভালো গুণ। সাবিলা বলতে শুরু করেন- কেন পারবো না? পারছিই তো। করে যাচ্ছি। আর আমি তো পাইকারি হারে স্ক্রিপ্ট না দেখে কাজ করছি না। আমি পুরো স্ক্রিপ্ট পড়ে ভালো কাজগুলো করছি। ওই যে বললাম আমি কেমন কাজ করতে চাই। ভার্সিটিতেও রেজাল্ট ভালো, খারাপ তো না। এখন পর্যন্ত ধরে তো রেখেছি।

তাহলে তো ভার্সিটিতে আপনার বেশকিছু ভালোবন্ধু আছে? মোটেও না। প্রশ্নের সাথে সাবিলার উত্তর। আমার স্কুল লাইফে বেশকিছু ভালোবন্ধু ছিল। কিন্তু ভার্সিটিতে আমার তেমন কোনো বন্ধু হয়ে ওঠে নি। তার মানে এই না যে আমার ক্লাসমেটরা ভালো না। আমার ক্লাসমেটরা যথেষ্ট আন্তরিক। ভালোবন্ধু তৈরি না হওয়ার পেছনে আমার ক্যারিয়ারটাই প্রভাবক হিসেবে কাজ করছে। আমি ক্লাস মিস করি না। কিন্তু শুটিং থাকার কারণে ক্লাসের পরে একমিনিটও দেরি করতে পারি না। এজন্যই বন্ধু তৈরি হয় নি। কিন্তু ক্লাসমেটরা বেশ হেল্পফুল। আমি ক্লাস মিস করে ফেললে তাঁরা ওই ক্লাসের বিষয়ে হেল্প করে।

এই যে বর্তমানে বেশ আলোচিত আপনি এই বিষয়ে নিয়ে ভার্সিটিতে কোনো প্রশ্নের মুখোমুখি হতে হয় নি? এই প্রশ্নের উত্তরে সাবিলা একটু দম নিয়েই বললেন, আসলে ভার্সিটিতে আমাকে এখন পর্যন্ত কেউ বাজে ট্রিট করে নি। আমার ক্লাসের ছেলেমেয়েরা যথেষ্ট আন্তরিক। অন্য ফ্যাকাল্টির ছেলেমেয়েরাও বরঞ্চ আমার সাথে হাসিমুখেই কথা বলে। আর আমি যখন ইউনিভার্সিটিতে থাকি তখন আমি স্টুডেন্ট সাবিলা নূর তখন আমি অভিনেত্রী কিংবা মডেল নই।

তাহলে বেশ ব্যস্ত অভিনয় নিয়ে? সাবিলা হেসেই বললেন হ্যাঁ বলতে পারেন। বেশকিছু পছন্দের সিরিয়াল সাইন করেছি। ভালো গল্পের। ইতোমধ্যে শুটিং করেছি, নাজনীন চুমকি আপার 'নাগরদোলা' নামের একটি সিরিয়ালের। আমার বিপরীতে জোভান রয়েছে। অনিমেষ আইচের 'বুবুনের সাত সতেরো' নামের একটি সিরিয়ালে কাজ করলাম। এটা বেশ মজার। ৩ টি ফ্যামিলির গল্প নিয়ে সিরিয়াল। আর পলায়নবিদ্যার কথা তো বলেছিই।

মন্তব্য