kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


বাসন্তী মঞ্চ মাতালেন তিন শিল্পী

কালের কণ্ঠ অনলাইন   

৫ মার্চ, ২০১৬ ১৫:৩০



বাসন্তী মঞ্চ মাতালেন তিন শিল্পী

এই বসন্তে বাসন্তী মঞ্চ মাতালেন সম্প্রতি জাতীয় চলচ্চিত্র পুরস্কারে ভূষিত হওয়া বেলাল খান ও যে পাখি ঘর বোঝে না খ্যাত সময়ের আলোচিত কণ্ঠশিল্পী ধ্রুব গুহ। সম্প্রতি কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে জলছবি আয়োজন করা হয় গান কবিতার এই বসন্তে শীর্ষক এক অনুষ্ঠানের।

সেখানেই শ্রোতাদের গানে গানে মাত করেন এই দুই শিল্পী। এ সময় তাঁদের সাথে যোগ দেন শিল্পী মিলন

প্রথমেই মঞ্চে উঠেন বেলাল খান। তিনি এক ধাধার মাধ্যমে তার গান শুরু করেন। ‘শুধু তোমার জন্য এখন/ কত স্বপ্ন দেখে মন’ শিরোনামের গানটি গেয়ে উপস্থিত দর্শকদের মাঝে প্রশ্ন ছুড়ে দেন গানটির শিল্পী কে তা জানতে চেয়ে। উপস্থিত দর্শক তখন ধ্রুব, ধ্রুব বলে চিৎকার করে বেলাল খানের প্রশ্নের জবাব দেন। এরপর বেলাল খান শিল্পী ধ্রুবকে মঞ্চে ডাকেন। ধ্রুব গুহ মঞ্চে ডাকেন কণ্ঠশিল্পী মিলনকে। তারা তিনজনে একসঙ্গে পরিবেশন করেন ধ্রুব গুহের জনপ্রিয় গান ‘শুধু তোমার জন্য এখন/ কত স্বপ্ন দেখে মন’ গানটি। উপস্থিত দর্শকের করতালিতে মুখরিত হয় মিলনায়তন।

অনুষ্ঠানে তিনটি বইকে সেরা বইয়ের পুরস্কার দেয় জলছবি। বইগুলোর লেখক রেজাউদ্দিন স্টালিন, আমীরুল ইসলাম ও ওমর ফারুক। এ সময় সংগীতে বিশেষ সম্মাননা গ্রহণ করেন ধ্রুব গুহ, বেলাল খান, মিলন, বুশরা জাবীন ও অনন্যা। গান কবিতার এই বসন্তে উপস্থিত ছিলেন একুশে পদকপ্রাপ্ত কবি হাবিবুল্লাহ সিরাজী, নাসের মাহমুদ, বিলু কবীর, সামির এম রহমানসহ বিশিষ্ট সংগীত পরিচালক, গীতিকার সুরকার এবং সংগীতশিল্পীরা।


মন্তব্য