kalerkantho


হ্যারি পটার সিরিজের আরও দুটি মুভি তৈরি হচ্ছে

কালের কণ্ঠ অনলাইন   

২ মার্চ, ২০১৬ ১৩:৩৯



হ্যারি পটার সিরিজের আরও দুটি মুভি তৈরি হচ্ছে

হ্যারি পটার মুভি ছোট-বড় সবারই খুব প্রিয়। আর এ মুভির স্ক্রিপ্ট লেখক জে.কে. রাউলিং জানিয়েছেন আরও দুটি হ্যারি পটার মুভির কথা। এক প্রতিবেদনে বিষয়টি জানিয়েছে বিজনেস ইনসাইডার।
এর আগে জে.কে. রাউলিং ‘ফ্যান্টাস্টিক বিটস অ্যান্ড হয়ার টু ফাইন্ড দেম’ মুভিটির স্ক্রিপ্ট লেখেন। হ্যারি পটার মুভির পরবর্তী পর্বের জন্য বহু দর্শকই অধীর আগ্রহে অপেক্ষা করছেন। তাদের জন্য সুখবর হয়ে উঠেছে জে.কে রাউলিংয়ের এ বক্তব্য।
জানা গেছে, হ্যারি পটার ট্রিলজির একটি ‘ফ্যান্টাস্টিক বিটস অ্যান্ড হয়ার টু ফাইন্ড দেম’। এর পরবর্তী দুটি পর্ব নির্মিত হচ্ছে। তবে সে দুটির নাম এখনও নির্ধারিত হয়নি।
জে.কে. রাউলিং সম্প্রতি মাইক্রোব্লগিং সাইট টুইটারে এ বিষয়টি প্রকাশ করেন। এতে তিনি আরও জানান, ‘হ্যারি পটার অ্যান্ড দ্য কার্সড চাইল্ড’ কোনো মুভি হবে না তবে ‘ফ্যান্টাস্টিক বিটস অ্যান্ড হয়ার টু ফাইন্ড দেম’ তিনটি পর্ব হবে।


জানা গেছে, এ ট্রিলজির প্রথম পর্বটি বাজারে আসবে ২০১৬ সালের নভেম্বরে। তার পর একে একে বাকি মুভিগুলোর কাজ শেষে মুক্তি পাবে।
হ্যারি পটার মূলত সাত খন্ডের কাল্পনিক উপন্যাসের একটি সিরিজ। এই সিরিজের উপন্যাসগুলোতে জাদুকরদের পৃথিবীর কথা বলা হয়েছে এবং কাহিনী আবর্তিত হয়েছে হ্যারি পটার নামের এক কিশোর জাদুকরকে ঘিরে, যে তার প্রিয় বন্ধু রন উইজলি ও হারমায়োনি গ্রেঞ্জারকে সাথে নিয়ে নানা অ্যাডভেঞ্চারে অংশ নেয়। কাহিনীর বেশিরভাগ ঘটনা ঘটেছে হগওয়ার্টস স্কুল অব উইচক্র্যাফট এন্ড উইজার্ডরিতে। মূল চরিত্র হ্যারি পটারের বড় হওয়ার পথে যেসব ঘটনা ঘটে, তার শিক্ষাজীবন, সম্পর্ক ও অ্যাডভেঞ্চার নিয়েই কাহিনী রচিত হয়েছে। পরবর্তীতে এ কাহিনী থেকেই চলচ্চিত্র নির্মিত হয়।
হ্যারি পটার সিরিজের চলচ্চিত্রগুলো বিপণন করেছে ওয়ার্নার ব্রাদার্স পিকচার্স এবং প্রযোজনা করেছেন ডেভিড হেয়ম্যান। এছাড়া সবগুলো চলচ্চিত্রে প্রধান তিন চরিত্র হ্যারি পটার, রন উইজলি এবং হারমায়োনি গ্রেঞ্জার এর ভূমিকায় অভিনয় করেছে তিন উদীয়মান তারকা, ড্যানিয়েল র‌্যাডক্লিফ, রুপার্ট গ্রিন্ট এবং এমা ওয়াটসন। হ্যারি পটার সিরিজটি বর্তমানে সারাবিশ্বের তরুণদের একটি আইকনে পরিণত হয়েছে এবং ইতোমধ্যেই সিরিজটি সর্বকালের সবচেয়ে ব্যবসা সফল চলচ্চিত্র সিরিজ হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। এখন পর্যন্ত হ্যারি পটার প্রায় ৬ বিলিয়ন ডলার আয় করেছে এবং সর্বোচ্চ আয়কারী ৩০ টি চলচ্চিত্রের তালিকায় হ্যারি পটার সিরিজের প্রত্যেকটি ছবি রয়েছে।


মন্তব্য