সৌন্দর্যের ব্যাখ্যাই যিনি পালটে-330952 | বিনোদন | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


সৌন্দর্যের ব্যাখ্যাই যিনি পালটে দিলেন

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৬ ২০:৩৭



সৌন্দর্যের ব্যাখ্যাই যিনি পালটে দিলেন

রাস্তার ধারে শিল্পীদের ছবি আঁকে দেখেন? কী করেন তার পরে? ক্ষণিকের জন্য দাঁড়িয়ে সেই শিল্পীর ছবি আঁকা দেখেন মুগ্ধ হয়ে। তার পরে? হয় চলে যান, নয়তো সেই ছবি পছন্দ হলে কিনে ফেলেন। ক্রিস্টিনা বুটেলও এভাবেই একজনকে ছবি আঁকতে দেখেছিলেন। একটি কার্টুন। ঘটনাচক্রে সেটি ছিল তাঁর নিজেরই ক্যারিকেচার। কিন্তু ওই ১০টি মিনিট তাঁর জীবনটা পাল্টে দেয়। তার পর থেকে ক্রিস্টিনা উঠেপড়ে লেগে যান নিজের শরীর সেই কার্টুনে অঙ্কিত চরিত্রটির মতো করতে। অবশেষে তিনি পেরেছেন। আর সে জন্য তাঁর খরচ হয়ে গিয়েছে ১ লক্ষ ৩০ হাজার পাউন্ড! কিন্তু কার্টুনে আঁকা সেই নারী কি আদৌ সুন্দরী?

ক্রিস্টিনা বলছেন, ওই কার্টুন দেখে মনে হয়েছিল, উনিই পৃথিবীর সবথেকে সুন্দরী। আমি তারই জীবন্ত প্রতিমূর্তি হয়ে উঠতে চেয়েছিলাম। পেরেছি।

ইবিৎজায় ছুটি কাটাতে গিয়েছিলেন ক্রিস্টিনা। তখন তিনি ১৫। এক শিল্পী আমাকে দেখে বলেন, আপনার একটা ক্যারিকেচার করে দিই? আশা করিনি, আমার এমন ছবি উনি আঁকবেন, ভাবিনি। একেবারে টপলেস, স্ফীত চেহারা। প্রথমে থমকে গিয়েছিলাম। পরে ভেবে দেখলাম, ক্যানভাসে যাকে দেখছি, সে আমি নই। সে এই পৃথিবীর সবথেকে সুন্দর নারী। এর পরেই শরীর গড়ে তোলার দিকে নজর দেন।

বেঢপ? ক্রিস্টিনা পছন্দ করেন। বাকিরা কে কী বললেন, তাতে তাঁর বয়েই গেল!

মন্তব্য