অস্কারের জ্বলজ্বলে হীরাগুলো কার?-330836 | বিনোদন | কালের কণ্ঠ | kalerkantho

kalerkantho

বৃহস্পতিবার । ২৯ সেপ্টেম্বর ২০১৬। ১৪ আশ্বিন ১৪২৩ । ২৬ জিলহজ ১৪৩৭


বিবিসি বাংলার প্রতিবেদন

অস্কারের জ্বলজ্বলে হীরাগুলো কার?

কালের কণ্ঠ অনলাইন   

১ মার্চ, ২০১৬ ১২:১৮



অস্কারের জ্বলজ্বলে হীরাগুলো কার?

প্রতিবছরই লস অ্যাঞ্জেলসে একাডেমি অ্যাওয়ার্ডের অনুষ্ঠানে হাজির তামাম তারকারা পরে আসেন জ্বলজ্বলে সব হীরার গয়না। গতকাল হয়ে যাওয়া ৮৮তম একাডেমি অ্যাওয়ার্ডের অনুষ্ঠানেও তার ব্যত্যয় ঘটেনি। হীরার গয়নার কোনো কোনোটির দাম টাকার অঙ্কে কয়েক কোটি ছাড়িয়ে যায়। কোনো কোনোটি আবার দুষ্প্রাপ্য রত্নও। ২০০৮ সালের একাডেমি অ্যাওয়ার্ডের অনুষ্ঠানে নিকোল কিডম্যান যে হীরার গয়না পরে এসেছিলেন, তার দাম ছিল ৭০ লাখ ডলার।

২০১৫ সালে অস্কারজয়ী অভিনেত্রী লুপিতা নিয়ঙ দেড় লাখ ডলার দামের যে পোশাকটি পরেছিলেন, তাতে ছয় হাজার মুক্তা বসানো ছিল। তবে, এখনো পর্যন্ত সবচেয়ে দামি গয়না পরে এসেছিলেন গ্লোরিয়া স্টুয়ার্ড। তার গলার হারটির দাম ছিল দুই কোটি ডলার। তবে, এসব গয়না পরার ক্ষেত্রে তারকারা খুব কমই নিজেদের গাঁটের পয়সা খরচ করেন। তাহলে সেসব হীরার মালিক আসলে কে?

বিশ্বখ্যাত ডিজাইনার নেইল লেইন বলছেন বিভিন্ন নামকরা গয়না প্রস্তুতকারী প্রতিষ্ঠানগুলো এ ধরনের বড় ইভেন্টে নিজেদের গয়না তারকাদের পরতে দেয়। তাতে পণ্যের বিজ্ঞাপনও হলো আবার অনুষ্ঠানের চাকচিক্যও পুরোপুরি বজায় থাকল। বিষয়টি অনুষ্ঠানের আয়োজক এবং গয়না কম্পানি দুই পক্ষের জন্যই উইন-উইন সিচুয়েশন অর্থাৎ লাভজনক একটি অবস্থা বলে মনে করেন ডিজাইনার লেইন।

 

মন্তব্য