kalerkantho

ঝিকরগাছায় চেয়ারম্যান পদে 'অচেনা' দম্পতি!

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি   

১৯ মার্চ, ২০১৯ ১৪:১৮ | পড়া যাবে ২ মিনিটে



ঝিকরগাছায় চেয়ারম্যান পদে 'অচেনা' দম্পতি!

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে যশোরের ঝিকরগাছায় উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন মোট ১৩ জন। যার মধ্যে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে তিনজন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ছয়জন প্রার্থী হয়েছেন। চেয়ারম্যান পদে লড়ছেন আওয়ামী লীগ মনোনীত দলের জেলা যুগ্ম সাধারণ সম্পাদক ও শংকরপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলী রায়হান (নৌকা), স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা ভারপ্রাপ্ত চেয়ারম্যান মনিরুল ইসলাম (আনারস), ইসলামী ঐক্যজোটের হাবিবুর রহমান (মিনার) ও ন্যাশনাল পিপলস পার্টির সাথী বেগম (আম)। 

হাবিবুর রহমান ঝিকরগাছার পুরন্দপুর গ্রামের মৃত শামছুর রহমানে ছেলে আর সাথী বেগম তাঁর স্ত্রী। তবে হাবিবুর রহমান ও সাথী বেগমকে তাঁদের গ্রামবাসী কেউ চেনেন না। ঝিকরগাছা পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পুরন্দপুর গ্রামের বাসিন্দা সিরাজুল ইসলাম জানান, এই নামে কোনো দম্পতি তাঁর গ্রামে নেই। ডিএসবি পুলিশের কনস্টেবল বেবি জামান জানান, পুরন্দপুর গ্রামে হাবিবুর রহমান ও সাথী বেগম নামে কোনো লোকের সন্ধান পাওয়া যায়নি। তা ছাড়া, এখনো তাঁদের নেই কোনো প্রচারণাও চালাননি। ফলে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতাকারী এই দম্পতি যেন হাসির খোরাক হয়ে দাঁড়িয়েছে।

বাকি দুই প্রার্থীর চালছে জমজমাট প্রচারণা। গুরুত্বপূর্ণ এই উপজেলা পরিষদের তৃতীয় সাবেক চেয়ারম্যান নৌকা মার্কার সাংসদও নির্বাচিত হয়েছিল। যার কারণে উপজেলা নির্বাচনটি গুরুত্বপূর্ণ বলে মনে করেছেন অনেকেই। আগামী ৩১ মার্চ এই উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হবে।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মাহমুদুল ইকরাম ওরফে কাজল রায়হান (টিয়াপাখি), সাবেক ছাত্রলীগ নেতা উপজেলা যুবলীগের আহ্বায়ক কমিটির সদস্য সেলিম রেজা (তালা) ও ইদ্রিস আলী বিশ্বাস ওরফে মুক্তিযোদ্ধা ইদ্রিস (টিউবওয়েল) প্রতিদ্বন্দ্বিতা করছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মরহুম রবিউল ইসলামের মেয়ে লুবনা তাক্ষী (পদ্মফুল), জেলা যুব মহিলা লীগের সভাপতি ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান শিরিন জেসমিন মোসা. মঞ্জুন্নাহার নাজনীন ওরফে সোনালী (বৈদ্যুতিক পাখা), বর্তমান ভারপ্রাপ্ত উপজেলা চেয়ারম্যান নাহিদ আক্তার (প্রজাপতি), রঘুনাথনগর মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক শাহানারা খাতুন ওরফে কাজল (ফুটবল), আমেনা খাতুন (হাস), ও তাজবিন সুলতানা ওরফে রজনী (কলস)।

মন্তব্য