kalerkantho

উপজেলা পরিষদ নির্বাচন

চৌগাছায় সর্বকনিষ্ঠ প্রার্থী ছাত্রলীগ নেতা শামীম

চৌগাছা (যশোর) প্রতিনিধি   

১৮ মার্চ, ২০১৯ ১৩:১৪ | পড়া যাবে ৩ মিনিটে



চৌগাছায় সর্বকনিষ্ঠ প্রার্থী ছাত্রলীগ নেতা শামীম

যশোরের চৌগাছায় চতুর্থ ধাপ উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে প্রার্থীরা নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন। এবার নির্বাচনে চেয়ারম্যান পদসহ ১৪ জন প্রার্থী অংশগ্রহণ করছেন। তবে প্রার্থীদের মধ্যে সর্বকনিষ্ঠ ছাত্রলীগ নেতা শামীম রেজা ভাইস চেয়ারম্যান পদে লড়াই করছেন। বিষয়টি ভোটারদের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি হয়েছে। তাঁর প্রার্থী হওয়া নিয়েও চললে সর্বত্র আলোচনা।

জানা গেছে, উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে বর্তমান উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুক্তিযোদ্ধা এস এম হাবিবুর রহমান স্বতন্ত্র প্রার্থী (আনারস), মৃধাপাড়া মহিলা কলেজের অধ্যক্ষ ড. এম মোস্তানিছুর রহমান (নৌকা) লড়াই করছেন। 

ভাইস চেয়ারম্যান পুরুষ পদে নির্বাচনের মাঠে রয়েছেন বর্তমান ভাইস চেয়ারম্যান উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক দেবাশিষ মিশ্র জয় (মাইক), পৌর কাউন্সিলর পদ থেকে পদত্যাগ করা যুবলীগ নেতা সিদ্দিকুর রহমান সিদ্দিক (তালা), যুবলীগ নেতা আজাদুর রহমান (উড়োজাহাজ), ছাত্রলীগ নেতা ও সর্বকনিষ্ঠ তরুণ শামীম রেজা (বৈদ্যুতিক বাল্ব), সিংহঝুলী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শামছুর রহমান টিয়া (টিউবয়েল), আওয়ামী সমর্থক জসিম উদ্দিন (বই) ও মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের যশোর জেলা সভাপতি আসাদুজ্জামান জেমস (চশমা)। 

মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান উপজেলা যুব মহিলা লীগের সভাপতি আকলিমা খাতুন লাকি (হাঁস), যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক নাছিমা খানম (কলশ), যুগ্ম সাধারণ সম্পাদক কামরুন্নাহার শাহিন (ফুটবল) ও মহিলা লীগের যুগ্ম সম্পাদক নাজনিন নাহার (প্রতীক বৈদ্যুতিক পাখা) ও যুব মহিলা লীগের সহসভাপতি রিপা ইসলাম (প্রজাপতি) ভোটযুদ্ধে মাঠে আছেন। 

১৪ জন প্রার্থীর মধ্যে ভাইস চেয়ারম্যান প্রার্থী ছাত্রলীগ নেতা শামীম রেজা সর্বকনিষ্ঠ প্রার্থী হিসাবে লড়াই করছেন। তরুণ উদীয়মান এই ছাত্রলীগনেতা নির্বাচনকে কেন্দ্র করে উপজেলাবাসীকে আকৃষ্ট করতে সক্ষম হয়েছেন। 
সদাহাস্যোজ্জ্বল শামীম রেজা উপজেলার প্রতিটি ইউনিয়নের গ্রামে গ্রামে নিজেকে 'সন্তানতুল্য' উপস্থাপন করছেন বলে তার সমর্থকরা জানান। 

এদিকে খোঁজ নিয়ে দেখা গেছে, সর্বকনিষ্ঠ প্রার্থী শামীম রেজা যেখানেই ভোট প্রার্থনায় যাচ্ছেন, সেখানেই সব বয়সের ভোটাররা আগ্রহ সহকারে তাকে দেখতে আসছেন। অনেকে নানা প্রশ্নও করছেন। মেধাবী এই ছাত্রনেতা সর্বচ্চ ডিগ্রি অর্জন করেও কোনো চাকরির সন্ধান করেননি। রাজনীতি ও সমাজসেবায় নিজেকে অন্তর্ভুক্ত করায় এখন শামীম রেজার নামটি বেশ পরিচিত।

জানা গেছে, উপজেলার মনমতপুর গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা কামরুজ্জামান চুন্নুর ছেলে তিনি। ২০০২ সালে এসএসসি ও ২০০৪ সালে এইসএসসি পাস করেন। ২০১৩ সালে বাংলায় স্নাতকোত্তর  করেন তিনি। হেভিওয়েট প্রার্থীদের মধ্যে সর্বকনিষ্ঠ হিসাবে নির্বাচনে লড়াই করার কারণে অনেকে তার সাহসের তারিফ করছেন। তাকে নিয়ে সর্বত্র চলছে নানা আলোচনা। 

এক প্রতিক্রিয়ায় শামীম রেজা জানান, জাতির পিতা বঙ্গবন্ধু ও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভালোবাসি। রাজনীতি আমার খুব ভালো লাগে। রাজনীতির মাধ্যমে দেশ ও মানুষের সেবা করাই আমার লক্ষ্য। বর্তমান সরকারের উন্নয়নকে তরান্বিত করতে তরুণদের প্রতিনিধি হিসাবে আমি নির্বাচনে এসেছি। আমার কোনো টাকা-পয়সা নেই। আছে বুকভরা ভালোবাসা আর সেবা করার মানসিকতা। এ সময় তিনি ভোটারদের বৈদ্যুতিক বাল্বে ভোট দেবার আহ্বান জানান।

মন্তব্য