kalerkantho

বাঘাইছড়িতে রাতেই ভোট দেওয়ার অভিযোগ!

রাঙামাটি প্রতিনিধি   

১৮ মার্চ, ২০১৯ ১২:৪২ | পড়া যাবে ২ মিনিটে



বাঘাইছড়িতে রাতেই ভোট দেওয়ার অভিযোগ!

'অন্তত চারটি কেন্দ্রে গতরাতে অবৈধভাবে ব্যালট পেপার ভর্তি, আজ ভোটপ্রদানের সময় ভোটারদের বাধা প্রদান, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের পোলিং এজেন্টদের কেন্দ্রে ঢুকতে না দেওয়াসহ ভোটকেন্দ্র দখল করে নজিরবিহীন ভোট ডাকাতির প্রতিবাদে' ভোট বর্জনের ঘোষণা করেছেন দেশের সবচে বড় উপজেলা বাঘাইছড়ির চেয়ারম্যান প্রার্থী বড়ঋষি চাকমা ও ভাইস চেয়ারম্যান প্রার্থী সুমিতা চাকমা, সমীরণ চাকমা ও অমরশান্তি চাকমা।

নির্বাচন বর্জনের পর দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে তারা দাবি করেন, গতরাতের আঁধারে উলুছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, খেদারমারা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, বাঘাইহাট সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্র, করেঙ্গাতলি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রসহ বেশ কয়েকটি কেন্দ্রে প্রশাসন, আইনশৃঙ্খলা ও নিরাপত্তা বাহিনীর সহযোগিতায় ক্ষমতাসীন আওয়ামী লীগ ও সংস্কারপন্থী সমর্থিত চেয়ারম্যান প্রার্থী সুদর্শন চাকমার সন্ত্রাসীরা ব্যালট বাক্সে ব্যাপক ব্যালট ভরে রাখে। 

তারা অনতিবিলম্বে বাঘাইছড়ি উপজেলা পরিষদের ভোটগ্রহণ স্থগিত করে পুনরায় অবাধ ও সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠানের দাবি জানিয়েছেন। একই সাথে 'কেন্দ্র দখল করে নজিরবিহীন ভোট ডাকাতির নির্বাচন বাতিল করা না হলে বাঘাইছড়ি উপজেলায় যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির জন্য নির্বাচন কমিশন ও সরকারই দায়ী থাকবে' বলে হুঁশিয়ারি দিয়েছেন রাঙামাটির প্রভাবশালী আঞ্চলিক দল ও সন্তু লারমার নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির সমর্থনে প্রার্থী হওয়া এই প্রার্থীরা।

প্রসঙ্গত, এই উপজেলায় আওয়ামী লীগের সমর্থন নিয়ে প্রার্থী হয়েছেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (এমএনলারমা) এর প্রভাবশালী নেতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান সুদর্শন চাকমা। 

মন্তব্য