kalerkantho

দিনাজপুরের বোচাগঞ্জে ভোট দিলেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

দিনাজপুর প্রতিনিধি    

১৮ মার্চ, ২০১৯ ১১:২৩ | পড়া যাবে ২ মিনিটে



দিনাজপুরের বোচাগঞ্জে ভোট দিলেন নৌ-পরিবহন প্রতিমন্ত্রী

দিনাজপুরের ১২ উপজেলায়  উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোটগ্রহণ চলছে। আজ সোমবার সকাল সাড়ে আটটায় নৌ-পরিবহনমন্ত্রী প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বোচাগঞ্জ উপজেলার ধনতলা সরকারী প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তার ভোটাধিকার প্রয়োগ করেন।

ভোট প্রদান করে বেরিয়ে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের উত্তরে প্রতিমন্ত্রী বলেন, গনতন্ত্রের ধারা অব্যাহত রাখতে স্থানীয় সরকার নির্বাচনগুলো পর্যাযক্রমে অনুষ্ঠিত হচ্ছে। আমরা নৌকা প্রতীকের প্রার্থী দিয়েছি। মানুষ উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকাকে ভোট দিয়ে বিজয়ী করবে।

এদিকে সকালে ভোটারদের উপস্থিতি লক্ষ করা যায়নি। তবে বেলা বাড়ার সাথে সাথে ভোটারদেও উপস্থিতিও বাড়বে বলে আশা করা হচ্ছে।

জানা গেছে, দিনাজপুরের ১২ উপজেলার ৭৯১ ভোটকেন্দ্রের মধ্যে ৬৮০টিকে গুরুত্বপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। নির্বাচন সুষ্ঠুভাবে সম্পন্ন করতে নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত করা হয়েছে। পাশাপাশি পুলিশ-বিজিবি ও আনসার বাহিনীর সদস্যরা আইনশৃঙ্খলা রক্ষায় নিয়োজিত রয়েছে।

এ ব্যাপারে দিনাজপুর পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম জানান,জেলার ১২ উপজেলা পরিষদের ৭৯১ কেন্দ্রের মধ্যে ৬৮০টিই গুরুত্বপূর্ণ ও ঝুঁকিপূর্ণ হিসেবে চিহ্নিত করা হয়েছে। বাকি ১১১টি কেন্দ্রকে সাধারণ হিসেবে তালিকাভুক্ত করা হয়েছে। ১১ হাজার ২০৩ জন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ভোট কেন্দ্রে ও টহল দায়িত্ব পালন করছে। নির্বাচনের দিন তাৎক্ষণিক যেকোনও পরিস্থিতি মোকাবিলার জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য ঝটিকা অভিযানের জন্য প্রস্তুত রাখা হবে।

দিনাজপুর জেলা নির্বাচন কর্মকর্তা মাহমুদ হাসান জানান, জেলায় আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তার জন্য ভোটের দিনে ৩১ নির্বাহী ম্যাজিষ্ট্রেট এবং ১৪ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ভোট কেন্দ্র এলাকাগুলোতে দায়িত্ব পালন করছে।

মন্তব্য