kalerkantho

আত্রাইয়ে শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

আত্রাই-রাণীনগর (নওগাঁ) প্রতিনিধি   

১৬ মার্চ, ২০১৯ ২০:৪০ | পড়া যাবে ২ মিনিটে



আত্রাইয়ে শেষ মুহূর্তের প্রচারণায় ব্যস্ত প্রার্থীরা

আগামী সোমবার দ্বিতীয় ধাপে পঞ্চম আত্রাই উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নওগাঁর এ উপজেলায় দেড় লাখ ভোটার এখন অপেক্ষার প্রহর গুণছে পছন্দের প্রার্থীর পক্ষে রায় দিতে। এই উপজেলায় চার জন চেয়ারম্যান প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী নৌকা প্রতীক নিয়ে আলহাজ্ব এবাদুর রহমান (এবাদ), আওয়ামী লীগের বিদ্রোহী আনারস প্রতীক নিয়ে আজিজুর রহমান (পলাশ), জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে বিথীন্দ্রনাথ সাহা, ও জাকের পার্টির গোলাপ ফুল প্রতীক নিয়ে রবী রায়হান শেষ মুহূর্তে আজ শনিবারও গণসংযোগে ব্যস্ত সময় পার করেছেন। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আত্রাই উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে চারজনসহ ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী প্রচার প্রচারণান শেষ দিনে ব্যস্ত সময় অতিবাহিত করছেন। শুধু প্রার্থী আর তাদের সমর্থকরা নয়, প্রাথীদের স্ত্রী, পুত্র, কন্যারাও প্রচার প্রচার প্রচারণায় মাঠে নেমে পড়েছেন। তারা এ পাড়া থেকে ওপাড়ায় ভোটারদের বাড়ি বাড়ি গিয়ে স্ব-স্ব প্রার্থীর পক্ষে ভোট চাচ্ছেন।

আত্রাই উপজেলার ৮টি ইউনিয়নের মোট ভোটার ১ লক্ষ ৫০ হাজার ৮৬ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৭৫ হাজার ২৮৮ জন এবং মহিলা ভোটার ৭৪ হাজার ৭৮৯ জন। ভোটাররা ৫৫টি কেন্দ্রে ৪০৫টি বুথে এ ভোটাধিকার প্রয়োগ করবেন। ভোট গ্রহণ করার জন্য প্রিজাইডিং অফিসার ৫৫ জন, সহকারী প্রিজাইডিং ৪০৫ জন এবং পোলিং অফিসার ৮১০ জন কর্মকর্তা নিয়োগ করা হয়েছে।

আত্রাই উপজেলা নির্বাহী অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার ছানাউল ইসলাম বলেন, শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের জন্য পুলিশ, বিজিবি ও প্রয়োজনীয় সংখ্যক আনসার সদস্য থাকবে। স্ট্রাইকিং ফোর্স ও নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সমন্বয়ে ভ্রাম্যমাণ টিম সার্বক্ষণিক টহল দিবে।

আত্রাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোবারক হোসেন জানান, নির্বাচনের দিন গোটা উপজেলা নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হবে। কোথাও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটার সম্ভাবনা নেই।

মন্তব্য