kalerkantho


স্থগিতাদেশ তুলে নিলেও গাসিক নির্বাচন সম্ভব নয় : সিইসি

কালের কণ্ঠ অনলাইন   

৯ মে, ২০১৮ ১৩:২০



স্থগিতাদেশ তুলে নিলেও গাসিক নির্বাচন সম্ভব নয় : সিইসি

আদালত স্থগিতাদেশ তুলে নিলেও ১৫ মে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ সম্ভব নয় বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার-সিইসি কে এম নুরুল হুদা। আজ বুধবার গাজীপুরে জেলা প্রশাসনের ভাওয়াল সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে এক মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা জানান সিইসি।

এসময় তিনি বলেন, যদি আজ বুধবারও আদালত নির্বাচন করার নির্দেশ দিত তাহলেও আগামী ১৫ মে ভোট গ্রহণ সম্ভব ছিল। কারণ ভোট গ্রহণের আগে প্রায় সাড়ে ৮ হাজার ভোট গ্রহণ কর্মকর্তাদের প্রশিক্ষণ এবং প্রায় ১২ হাজার আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা প্রয়োজন। কিন্তু স্বল্প সময়ে এতো জনবল মোতায়েন করা সম্ভব নয়। তবে আদালত যদি আগামীকাল বৃহস্পতিবার ১৫ মে ভোট গ্রহণের আদেশদেন তবে আদালতের নির্দেশ মেনে এই সময়ে ভোট গ্রহণ আমাদের করতেই হবে।

গাজীপুরের জেলা প্রশাসক দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীরের সভাপতিত্বে সভায় গাজীপুর সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মন্ডল, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. মাহমুদ হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) খন্দকার ইয়াসির আরেফিন, জেলা নির্বাচন কর্মকর্তা মো. তারিফুজ্জামান ও এনডিসি কুদরত এ খুদা জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভায় গাজীপুর জেলা নির্বাচন অফিস পরিদর্শন, সার্ভার স্টেশন, স্মার্ট কার্ড, নির্বাচন অফিসের প্রশাসনিক কর্মকাণ্ড নিয়ে জেলা ও উপজেলা নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে কথা বলেন কেএম নুরুল হুদা। এর আগে মঙ্গলবার রাতে তিনি গাজীপুরে পৌঁছেন। গাজীপুর সিটি নির্বাচনের তফসিল ঘোষণা ও তা স্থগিত হওয়ার পর এটাই তার গাজীপুরে প্রথম সফর।

 



মন্তব্য