kalerkantho


banner

বিএনপি নির্বাচন কমিশনকে মেনে নিয়েছে

কালের কণ্ঠ অনলাইন   

১৬ অক্টোবর, ২০১৭ ১৪:৪৫



বিএনপি নির্বাচন কমিশনকে মেনে নিয়েছে

বিএনপি বর্তমান নির্বাচন কমিশনকে মেনে নিয়ে সংলাপে  অংশ নিয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। আজ সোমবার জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ স্বাধীনতা পরিষদ কেন্দ্রীয় কমিটি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেনে। ড. হাছান মাহমুদ বলেন, ইসির সঙ্গে বিএনপি সংলাপ করায় তাদের ধন্যবাদ জানাই। বর্তমান ইসিকে মেনে নিয়ে তারা সংলাপে অংশ নেন। সংলাপ শেষে বের হয়ে যাওয়ার সময় দলের নেতাদের খুশমেজাজে দেখা যায়। যদিও বিএনপি কিছু দিন আগ পর্যন্ত ইসি ও সিইসির যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছিলো। আমরা চাই বিএনপির এই খুশমেজাজ নির্বাচন পর্যন্ত থাকুক এবং তারা যেন নির্বাচনে অংশ নেন।

হাছান মাহমুদ রোহিঙ্গা শরণার্থী প্রসঙ্গে বলেন, রোহিঙ্গা বিষয়ে ওআইসির ভূমিকায় আমি হতাশ। যেখানে ইউরোপীয় ইউনিয়ন রোহিঙ্গা নির্যাতন বন্ধে মিয়ানমারের সরকার ও সেনাবাহিনীকে বিভিন্নভাবে চাপ দিচ্ছে সেখানে ওআইসি চুপ। রোহিঙ্গা নির্যাতন বন্ধে মার্কিন যুক্তরাষ্ট্রের পক্ষ থেকে মিয়ানমারের ওপরে অবরোধ আরোপ করার বিষয়টিকে আমি সমর্থন করি।

তিনি বলেন, মিয়ানমারের রোহিঙ্গা বিষয়ক মন্ত্রী একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে বলেছেন, প্রতি দিন তারা ১০০ জন রোহিঙ্গাদের ফিরিয়ে নিবেন। আমি হিসেব করে দেখিছি যে পরিমাণ রোহিঙ্গা শরণার্থী বাংলেদেশে আছে এই ভাবে তাদের নিতে গেলে প্রায় ৩০ বছর লাগবে। আমি আন্তর্জাতিক বিশ্বে দাবি জানাব এই সব উদ্ভট চিন্তা বাধ দিয়ে মিয়ানমারকে বলুন দ্রুত সময়ের মধ্যে যেন য়ারা রোহিঙ্গা শরণার্থীদের ফিরিয়ে নেয়।

 



মন্তব্য