kalerkantho


banner

সুষ্ঠু নির্বাচনের জন্য সবাইকে সোচ্চার হতে হবে

কালের কণ্ঠ অনলাইন   

১৪ অক্টোবর, ২০১৭ ১৬:২০



সুষ্ঠু নির্বাচনের জন্য সবাইকে সোচ্চার হতে হবে

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা এম হাফিজ উদ্দিন খান বলেছেন, সরকার না চাইলে সুষ্ঠু নির্বাচন সম্ভব না। সুষ্ঠু নির্বাচনের জন্য সবাইকে সোচ্চার হতে হবে। তিনি বলেন, সরকার নির্বাচনের হস্তক্ষেপ যাতে না করতে পারে সে জন্য অন্তর্বর্তীকালীন সরকার লাগবে এবং সেনা মোতায়েন করতে হবে। আজ শনিবার রাজধানী সিরডাপ মিলনায়তনে দ্য ঢাকা ফোরাম আয়োজিত ইলেকশন অ্যান্ড ডেমোক্রেসি ইন বাংলাদেশ শীর্ষক গোল টেবিল আলোচনায় এ সব কথা বলেন তিনি।

ঢাকা ফোরামের সভাপতি ও বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর সালেহউদ্দিন আহমেদের সভাপতিত্বে আরো বক্তব্য রাখছেন, সাবেক নির্বাচন কমিশনার এ টি এম শামছুল হুদা, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মইনুল হোসেন, সাবেক পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান চৌধুরী, সাবেক মন্ত্রিপরিষদসচিব আলী ইমাম মজুমদার, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দিলারা চৌধুরী, বিএনপি আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন প্রমুখ।

শামছুল হুদা বলেন, দলগুলোকে নির্বাচন বয়কট পরিহার করতে হবে এবং সব দল অংশ নিতে হবে। অনুষ্ঠানে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপক এ এফ সিরাজুল ইসলাম চৌধুরী। তিনি বলেন, সরকারের সদিচ্ছা ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব না। এ জন্য সবার আগে দরকার প্রধানমন্ত্রীর সদিচ্ছা।

 



মন্তব্য