kalerkantho


সুশীল সমাজের সঙ্গে ইসির সংলাপ আজ

কালের কণ্ঠ অনলাইন   

৩১ জুলাই, ২০১৭ ১০:১১



সুশীল সমাজের সঙ্গে ইসির সংলাপ আজ

একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সোমবার সুশীল সমাজের সঙ্গে বৈঠকে বসতে যাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)। তবে সংলাপে সুধীসমাজের আমন্ত্রিত প্রতিনিধিদের মধ্যে কয়েকজন অনুপস্থিত থাকছেন।

এঁদের কেউ কেউ বর্তমানে বিদেশে রয়েছেন। কয়েকজন অসুস্থ এবং কেউ কেউ নিজেদের কাজের ব্যস্ততার জন্য সংলাপে অংশ নিতে পারছেন না।
 
সকাল ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত আগারগাঁও নির্বাচন ভবনে এ সংলাপ অনুষ্ঠিত হবে। প্রতিষ্ঠানটির ঘোষিত সাত কর্মপরিকল্পনাসহ প্রাসঙ্গিক বিষয়ে মতামত তুলে ধরবেন আমন্ত্রিত অতিথিরা। তবে এই সংলাপে গণমাধ্যমের প্রতিনিধিরা উপস্থিত থাকতে পারবেন না। তবে সংলাপ শুরুর আগে ছবি গ্রহণের জন্য ক্যামেরাম্যানদের জন্য ৬ মিনিট বরাদ্দ করেছে ইসি।
 
সংলাপের বিষয়ে ইসির ভারপ্রাপ্ত সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, নির্বাচন কমিশন একটি রোডম্যাপ প্রণয়ন করেছে। সেই আলোকে দেশবরেণ্য যারা সুশীল সমাজের প্রতিনিধি আছেন তাদের সাথে মতবিনিময় করা হবে। তবে আমন্ত্রিত অতিথিরা যে যতক্ষণ বক্তব্য রাখবেন সেগুলো শোনা হবে।
 
ইসি কার্যপত্রে দেখা যায়, মতবিনিময় সভার সূচি ৩১ জুলাই সকাল ১০টা ৪৫ মিনিটে আমন্ত্রিত সুশীল সমাজের প্রতিনিধি ও নির্বাচন কমিশনারের আসন গ্রহণ। সকাল ১১টায় প্রধান নির্বাচন কমিশনারের সভাপতিত্বে মতবিনিময়সভা শুরু। ১১টা ১৫ মিনিট পর্যন্ত সিইসির স্বাগত ভাষণ। বেলা সোয়া ১১টা থেকে দুপুর ১টা ১৫ মিনিট পর্যন্ত দুই ঘণ্টা সুশীল সমাজের প্রতিনিধিদের সঙ্গে ইসির মতবিনিময়। ১টা ১৫ মিনিট থেকে ১টা ২৫ মিনিট পর্যন্ত মতবিনিময় শেষে সারসংক্ষেপ সচিব উপস্থাপন করবেন। এর পর ৫ মিনিট নির্বাচন কমিশনারদের ধন্যবাদ জ্ঞাপন শেষে দেড়টায় আলোচনার সমাপ্তি এবং মধ্যাহ্নভোজ অনুষ্ঠিত হবে। বিকাল ৪টায় গণমাধ্যমের সংলাপ নিয়ে ব্রিফিং করবে কমিশন।

 


মন্তব্য