kalerkantho

টিন তারকা

ডেন্টিস্টের কাছ থেকে দাঁত আনা হলো

তিনটি চলচ্চিত্র, ত্রিশটি নাটক ও বেশ কয়েকটি বিজ্ঞাপনচিত্রে অভিনয় করেছে হাবিব আরিন্দা। আছে মিউজিক ভিডিও। বসিলা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির এই শিক্ষার্থীর দিকে প্রশ্ন ছুড়েছেন আতিফ আতাউর

২৪ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ডেন্টিস্টের কাছ থেকে দাঁত আনা হলো

দলছুট : শোবিজে আসার গল্প শুনি...

আরিন্দা : মানিকগঞ্জে আমার মামারা মঞ্চনাটক করতেন। তাঁদের একবার একজন শিশুশিল্পীর দরকার পড়ল। এসে ধরল আমাকে। সাতপাঁচ বা আট না ভেবেই রাজি হলাম। আমার অভিনয় দেখে সবাই বাহ্বা দিতে লাগল। এরপর আরো ভালো অভিনয় শিখতে ঢাকার টোকাই নাট্যদলে ভর্তি হই। তৃতীয় দিনেই একটি নাটকে ডাক পাই। তিন মাসের মাথায় ‘পদ্ম পাতার জল’ চলচ্চিত্রে সুযোগ পাই।

 

দলছুট : প্রথম দিনের অভিজ্ঞতা?

আরিন্দা : একেবারেই হ-য-ব-র-ল। ক্যামেরার কোনো কিছুই তো বুঝি না। তার ওপর চারপাশে এত লোক! তৃতীয় শ্রেণিতে পড়ি তখন। মনে আছে, পরিচালকের নির্দেশমতো শুধু দৌড়াচ্ছিলাম। শেষমেশ নাখেমুখে রক্ত এসে একাকার।

 

দলছুট : জনপ্রিয় চলচ্চিত্র-নাটক?

আরিন্দা : চলচ্চিত্র—‘আলতা’, ‘পদ্ম পাতার জল’ ও ‘পাঠশালা’। আর নাটকের মধ্যে আছে ‘বধূ কেন মন বোঝে না’, ‘স্বাক্ষর’, ‘প্রিন্সেস জরিনা’, ‘কাসু দালাল’ ইত্যাদি। আর আপাতত ব্যস্ততা পড়াশোনা, মঞ্চ ও টিভি নাটক নিয়ে।

 

দলছুট : স্বপ্ন?

আরিন্দা : বড় অভিনেতা হতে চাই। পাশাপাশি ইঞ্জিনিয়ারও। ইঞ্জিনিয়ার হওয়ার স্বপ্ন দেখার একটা কারণ আছে। আমাদের গ্রামের বেশির ভাগ ধনী লোক ইঞ্জিনিয়ার কিনা!

 

দলছুট : এখনই নায়ক হতে বললে?

আরিন্দা : আগে দেখব নায়িকা কে? তার পরই না সিদ্ধান্ত!

 

দলছুট : আর যদি বলিউড থেকে ডাক আসে?

আরিন্দা : স্বপ্ন মনে করে ভুলে যাব। ওপাড়া মাড়াবই না।

 

দলছুট : বন্ধুদের কাছে আমি...

আরিন্দা : মাইনকা। পাঠশালার চরিত্র এটা। নামটা ওদের ভালো লেগেছে। এ জন্য এই নামে ডাকে। হা হা হা।

 

দলছুট : যে ঘটনা মনে করে এখনো কুটকুট করে হাসো...

আরিন্দা : পাঠশালার শুটিংয়ের সময়কার ঘটনা। ভালো দাঁত নিয়ে ঘুমালাম। সকালে ব্রাশ করতে গিয়ে দাঁত পড়ে গেল। এখন উপায়? শুটিং কিভাবে হবে? ডেন্টিস্টের কাছ থেকে দাঁত নিয়ে আসা হলো। সেটা আবার আরেকজনের জন্য বানিয়ে রাখা। সেটাই ঘষেমেঝে ছোট করে নিজের সাইজের বানিয়ে শুটিং করেছিলাম।

 

দলছুট : এক বস্তা টাকা পেলে?

আরিন্দা : কোনো একটা ভালো কাজে দিয়ে দেব। সবাই যতই বলুক—টাকা-পয়সা হাতের ময়লা, আসলে কিন্তু ময়লা না। ময়লা হলে তো অনেক ভালো মানুষ ডাস্টবিনে গিয়ে টাকা ফেলে আসত।

মন্তব্য