kalerkantho


টিন ফ্যাশন

নিজের নকশায় টি-শার্ট

কাস্টমাইজেশনের হাওয়া বইছে ফ্যাশনে। এবার নিজের মতো করে বানিয়ে ফেলো টি-শার্ট। কিভাবে কী করবে তা জানাচ্ছেন মারজান ইমু

২১ জানুয়ারি, ২০১৮ ০০:০০



নিজের নকশায় টি-শার্ট

ছবি ট্যাটু স্টাইল

বন্ধুর জন্মদিনে কাস্টমাইজড টি-শার্ট হতে পারে নতুন কিছু। বন্ধুর পছন্দের থিমে ডিজাইন করে দাও টি-শার্ট। চাইলে সবাই এক নকশার টি-শার্ট পরে হৈ-হুল্লোড়ে কাটাতে পারো কারো দিনটা। ছবি ছাড়াও পছন্দের কার্টুন, প্রিয় উক্তি—এসব দিয়েও হতে পারে টি-শার্ট।

কাস্টমাইজড টি-শার্টের জন্য প্রথমে থিম ঠিক করো। অনলাইন-অফলাইন দুই জায়গায়ই অর্ডার দিয়ে বানিয়ে নিতে পারো। মজার মেসেজ, কার্টুন, প্রিয় ছবি বা নিজের খেয়ালমতো ডিজাইন করে দিতে পারো।

অনলাইনভিত্তিক কাস্টমাইজড টি-শার্ট শপ টি-ওয়ার্ল্ডের স্বত্বাধিকারী উপল জামান বললেন, ‘আমরা গ্রাহকের চাহিদামতো টি-শার্ট বানাই। কখনো ক্রেতা নিজে ডিজাইন দেন, কখনো আবার তাঁদের পছন্দ জানিয়ে দিলে আমরাই ডিজাইন করে দিই। মাধ্যম হিসেবে ব্যবহার করি স্ক্রিন প্রিন্ট ও হিট প্রেস প্রিন্টিং।’ ট্যাটু স্টাইল কাজ করে হ্যান্ড পেইন্ট নকশা নিয়ে। এর স্বত্বাধিকারী খানম তামরিন জাহা বললেন, ‘বন্ধু দিবস, জন্মদিন, গ্রুপ ট্যুরের জন্যই বেশি ডিজাইন করে ট্যাটু স্টাইল। ব্যক্তিগত এবং অনুষ্ঠানের জন্যও ডিজাইন করি। স্মল থেকে মিডিয়াম, লার্জ, এক্সেল, ডাবল এক্সেল—সব সাইজের অর্ডার নিই। তিন পিসের বেশি অর্ডার করলে ১০ শতাংশ ছাড় দেওয়া হয়। ১০ পিসের বেশি হলে হোম ডেলিভারি ফ্রি।’

অর্ডার কিভাবে

সাধারণত তিন থেকে সাত দিন আগে অর্ডার করতে হয়। টি-শার্টের নমুনা দেখে তারপর ডিজাইন বুঝিয়ে দিতে হবে। অনলাইন শপের ক্ষেত্রে ডিজাইনের ছবি ই-মেইল বা ফেসবুক পেজে ইনবক্সে করা যায়। প্রতিষ্ঠানভেদে ৩০ থেকে ৫০ শতাংশ অগ্রিম পরিশোধ করতে হয়।

টি-ওয়ার্ল্ড’কে পাওয়া যাবে এই লিংকে—facebook.com/teeworldbd/

ট্যাটু স্টাইল—facebook.com/tattoostylebd/

আর শংখনীল ক্যানভাস-এর ঠিকানা— facebook.com/teeworldbdShonkhoneel Canvas_শংখনীল ক্যানভাস

খরচ?

খরচ নির্ভর করে ডিজাইনের ওপর। স্ক্রিন প্রিন্টের টি-শার্ট ডিজাইনভেদে ১৫০ থেকে ৫০০ টাকায় পাওয়া যাবে। বেশি অর্ডার করলে দাম কমে আসবে। হ্যান্ড পেইন্টের নকশায় খরচ পড়তে পারে ৫০০ থেকে ৭০০ টাকা। হিট প্রেস প্রিন্টিং ডিজাইনে ৩৫০ থেকে ৭০০ টাকা পড়তে পারে। ঢাকার মধ্যে সাধারণ ডেলিভারি চার্জ ৫০ থেকে ৭০ টাকা। ঢাকার বাইরে ১০০ থেকে ১২০ টাকা।



মন্তব্য