kalerkantho

নিরাপদ সড়কের দাবিতে চবি'র সাবেক শিক্ষার্থীদের মানববন্ধন

কালের কণ্ঠ অনলাইন   

২২ মার্চ, ২০১৯ ১৮:১৮ | পড়া যাবে ২ মিনিটে



নিরাপদ সড়কের দাবিতে চবি'র সাবেক শিক্ষার্থীদের মানববন্ধন

বিইউপি বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার আহমেদ চৌধুরীর মৃত্যুতে ঘাতক বাস চালকের বিচার, সড়কে প্রয়োজনীয় সংখ্যক ফুটওভার ব্রিজ নির্মাণ এবং নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা। আজ শুক্রবার সকালে প্রগতি সরণির যমুনা ফিউচার পার্কের সামনে ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় অ্যালামনাই, বসুন্ধরা আবাসিক এলাকা’ নামক একটি সংগঠনের ব্যানারে মানববন্ধনটি অনুষ্ঠিত হয়েছে।

মানববন্ধনে বক্তারা বলেন, প্রতিনিয়ত সড়ক দুর্ঘটনার শিকার হয়ে ঝরছে প্রাণ। গত মঙ্গলবার বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের ছাত্র আবরার আহমেদ চৌধুরী বাস চাপায় নিহত হয়েছেন জেব্রা ক্রসিংয়ের ওপরে। আবরারকে হত্যাকারী বাসচালকের দৃষ্টান্তমুলক শাস্তি চাই। এছাড়া এখনো রাজধানীর বিভিন্ন এলাকায় প্রয়োজনীয় সংখ্যক ফুটওভার ব্রিজ নেই। দ্রুততম সময়ের মধ্যে ওইসব স্থান চিহ্নিত করে ফুটওভার ব্রিজ স্থাপন করে বন্ধ করতে হবে মৃত্যুর মিছিল। 

 

বক্তারা আরো বলেন, রাজধানীর সড়কে কোনো ধরনের শৃঙ্খলা মানা হচ্ছে না। গণপরিবহনকে শৃঙ্খলার মধ্যে এনে নিশ্চিত করতে হবে সড়কের নিরাপত্তা। সড়কে আর কোনো প্রাণ যাক তা আমরা চাই না।

বসুন্ধরা আবাসিক এলাকায় বসবাসকারী চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীরা আয়োজন করেন এই মানববন্ধনের। নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধনে প্ল্যাকার্ড ও পোস্টার নিয়ে বড়দের পাশাপাশি শিশুরাও এতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে। 

মানববন্ধনে বক্তব্য রাখেন কল্যাণ ওয়াদ্দাদার এবং সাবিনা ইয়াসমিন। এছাড়া মানববন্ধনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মো. আবু রাশেদ আল সোবহান, ইমতিয়াজ আউয়াল অপু, সোহেল শাহজামান, হেমায়েত উদ্দিন হিমু, শহিদুল ইসলাম শহিদ, সিরাজুল ইসলাম, পারভীন আক্তার, শাহেরা বিলকিস চুমকি প্রমুখ। 

মন্তব্য