kalerkantho

'আবরার ওভারব্রিজ' নির্মাণকাজ শুরু

কালের কণ্ঠ অনলাইন   

২১ মার্চ, ২০১৯ ১২:৩৭ | পড়া যাবে ২ মিনিটে



'আবরার ওভারব্রিজ' নির্মাণকাজ শুরু

ছবি অনলাইন

শুরু হয়েছে সুপ্রভাত বাসের চাপায় নিহত বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী আবরার আহমেদ চৌধুরী (২০) নামে ফুট ওভারব্রিজের নির্মাণ কাজ।

আজ বৃহস্পতিবার সকালে আবরারকে যেখানে বাসটি চাপা দেয় ঠিক তার কয়েক গজ দূরে রাস্তার পাশে কাজ শুরু করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশন।

গতকাল বুধবার (২০ মার্চ) ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম ও ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া গতকাল বুধবার আবরারের বাবার পক্ষে এই ভিত্তিপ্রস্তর উদ্বোধন করেন।

ভিত্তিপ্রস্তর উদ্বোধন শেষে মেয়র আতিকুল ইসলাম বলেন, এখানকার জনগণের, ছাত্রছাত্রীদের দাবি, এখানে একটি ফুটওভার ব্রিজ হোক। আমি গতকাল এখানে এসে বলেছিলাম, এখানে ফুটওভার ব্রিজ হবে। আজ তার কার্যক্রম শুরু করে গেলাম। আগামী দুই মাসের মধ্যে এ ব্রিজের কাজ শেষ হবে। এ ব্রিজ আবরারের নামে হবে, আর এর উদ্বোধক হবেন তার বাবা।

বর্তমানে যেখানে ফুট ওভারব্রিজের পাইলিংয়ের কাজ চলছে। তার পাশেই নিহত হয় আবরার। তার রক্তের দাগ শুকোয়নি এখনও।

প্রগতি সরণির যমুনা ফিউচার পার্ক ও বসুন্ধরা আবাসিক এলাকার মূল ফটকের মাঝামাঝি স্থানে নির্মাণ হচ্ছে এই ফুট ওভারব্রিজ।  দুই মাসের মধ্যেই এটির নির্মাণকাজ সম্পন্ন হবে বলে আশা করা হচ্ছে। নির্ধারিত এই সময়ের মধ্যে কাজ শেষ করার জন্য সিটি করপোরেশনের প্রকৌশল বিভাগকে নির্দেশ দিয়েছেন ডিএনসিসির মেয়র।

মন্তব্য