kalerkantho

বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের দিনব্যাপী আয়োজন

কালের কণ্ঠ অনলাইন   

১৭ মার্চ, ২০১৯ ১৩:৫৪ | পড়া যাবে ১ মিনিটে



বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজের দিনব্যাপী আয়োজন

আজ ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশুদিবস উপলক্ষে ঢাকা রেসিডেনসিয়াল মডেল কলেজ দিনব্যাপী ব্যাপক কর্মসূচির আয়োজন করে। এসব কর্মসূচির মধ্যে ছিল ছাত্রদের রচনা ও চিত্রাংকন প্রতিযোগিতা, প্রামাণ্যচিত্র প্রদর্শন, আলোচনা সভা এবং বর্ণাঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠান। 

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আশফাক ইকবাল। এছাড়া আমন্ত্রিত অতিথিবৃন্দ এবং কলেজের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন। 

পরে অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আশফাক ইকবাল প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার প্রদান করেন। তিনি তাঁর বক্তৃতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মবার্ষিকী এবং জাতীয় শিশুদিবস উপলক্ষে সবাইকে শুভেচ্ছা জানান। তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে স্বাধীন ও সার্বভৌম বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছিলেন। জাতির পিতার প্রদর্শিত এ পথ ধরেই এদেশ একদিন সোনার বাংলায় পরিণত হবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। তিনি উপস্থিত ছাত্রবৃন্দকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ অনুসরণ করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হবার আহ্বান জানান। 

মন্তব্য