kalerkantho


৯ বছর পর মধুর ক্যান্টিনে ছাত্রদলের নেতাকর্মীরা

কালের কণ্ঠ অনলাইন   

১৩ ফেব্রুয়ারি, ২০১৯ ১৩:৫৩



৯ বছর পর মধুর ক্যান্টিনে ছাত্রদলের নেতাকর্মীরা

সংগৃহীত ছবি

দীর্ঘ প্রায় ৯ বছর পর মধুর ক্যান্টিনে মিলিত হলেন জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীরা। ঢাবি ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকীর নেতৃত্বে নেতাকর্মীরা আজ বুধবার বেলা পৌনে ১১টার দিকে ক্যান্টিনে আসেন বলে জানা গেছে।

আরো জানা গেছে, গত ২১ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের আব্দুল মতিন ভার্চুয়াল ক্লাস রুমে ডাকসু নির্বাচনের গঠনতন্ত্র ও আচরণবিধি সংশোধনে ক্যাম্পাসে ক্রিয়াশীল ১৩টি ছাত্র সংগঠনের বিশ্ববিদ্যালয় ও কেন্দ্রীয় নেতাদের সঙ্গে বৈঠকে বসে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ওই বৈঠকের পর আগামী ১১ মার্চ অনুষ্ঠেয় ডাকসু নির্বাচনে সহাবস্থানের অংশ হিসেবে মধুর ক্যান্টিনে এসে সাংগঠনিক কার্যক্রম চালানোর দাবি জানিয়েছিল জাতীয়তাবাদী ছাত্রদল। এ বিষয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেছিলেন তাদের কোনো আপত্তি নেই। এর পরেই আজ বুধবার বেলা পৌনে ১১টার দিকে ঢাবি ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাশার সিদ্দিকীর নেতৃত্বে ২০-২৫ জন ছাত্রদল নেতাকর্মী মধুর ক্যান্টিনে আসেন। 

ছাত্রদলের নেতাকর্মীরা মধুর ক্যান্টিনে প্রবেশ করেই প্রথমে ঢাবি ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইনকে জড়িয়ে ধরেন। এরপর তারা ছাত্র ইউনিয়ন এবং ছাত্রফ্রন্টের নেতাকর্মীদের সঙ্গেও কুশল বিনিময় করেন এবং ক্যান্টিনের এক পাশে অবস্থান নেন।

এর আগে ২০১০ সালের ২১ জুন মধুর ক্যান্টিনে এসেছিল ছাত্রদল। ওইদিন ক্যান্টিনের ভিতরেই ঢাবি ছাত্রদলের মতিন নাসির, মাইনুলসহ ৩০ জনকে আহত করছিলেন ছাত্রলীগ নেতা সিদ্দিকীজে নাজমুলে আলম। এরপর থেকে আর মধুর ক্যান্টিনে আসেনি ছাত্রদল।



মন্তব্য