kalerkantho


কেরানীগঞ্জে র‌্যাবের অভিযানে জাল টাকাসহ গ্রেপ্তার ২

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি   

৭ ডিসেম্বর, ২০১৮ ০১:৩৮



কেরানীগঞ্জে র‌্যাবের অভিযানে জাল টাকাসহ গ্রেপ্তার ২

কেরানীগঞ্জে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১০ এর অভিযানে জাল টাকাসহ দুই ব্যক্তিকে আটক করেছে। বৃহস্পতিবার দুপুরে ও বিকেলে পৃথক দুটি অভিযান চালিয়ে এই দুই ব্যক্তিকে আটক করে র‌্যাব-১০ সদস্যরা।

আটক কৃতরা হচ্ছে- মো. নুর ইসলাশম ও মো. বাদল খান। আটক কৃতদের কাছ থেকে ১ লাখ ৬ হাজার টাকা জাল নোট এবং জাল নোট বিক্রিত আসল ১ লাখ ৪০ হাজার ৫শত টাকা উদ্ধার করা হয়েছে।

র‌্যাব-১০ কেরানীগঞ্জ কোম্পানি কমান্ডার আবুল কালাম আজাদ জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারি যে, দক্ষিণ কেরানীগঞ্জ থানাধীন শুভাঢ্যা চৌধুরী পাড়া এলাকার জনৈক লাইজু আক্তারের বাড়িতে ভাড়া থেকে একটি সংঘবদ্ধ চক্র জাল নোটের ব্যবসা করে আসছে। এ সংবদের ভিত্তিতে বৃহস্পতিবার দুপুরে উক্ত লাইজু আক্তারের বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। সেখানে নূর ইসলাম নামে এক যুবককে আটক করা হয়। পরে তার দেখানো মতে তার ঘর বসত থেকে জাল ৫৬ টি ১ হাজার টাকার নোট এবং জাল টাকা বিক্রি করে রাখা আসল ১ লাখ ৪০ হাজার ৫শত টাকা উদ্ধার করা হয়। পরে তার স্বীকারোক্তি মোতাবেক বিকেলে সাভার গেন্ডাবাজার এলাকা থেকে বাদল খানকে আটক করে। এ সময় তার বাড়ি থেকে ৫০টি ১ হাজার টাকার নোট উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, আসন্ন নির্বাচন উপলক্ষে এ চক্রটি জাল টাকা ছাড়ার ব্যবসায় লিপ্ত হয়ে উঠেছে। আমরা তা করতে দিবো না। এ চক্রের দু’জনকে আটক করেছি আশা করি এদের কাছ থেকে আরো তথ্য আমরা উদ্ধার করতে পারবো। এ ব্যাপারে র‌্যাব সদস্যরা বাদী হয়ে পৃথক সাভার ও দক্ষিণ কেরানীগঞ্জ থানায় মামলার প্রক্রিয়া চলছে।



মন্তব্য