kalerkantho


একে ধরিয়ে দিন

কালের কণ্ঠ অনলাইন   

২২ অক্টোবর, ২০১৮ ১৫:৫৭



একে ধরিয়ে দিন

ছবিতে চিহ্নিত লাল শার্ট পরিহিত ব্যক্তিটি একজন প্রতারক। সিসি ক্যামেরার মাধ্যমে তার ছবি সংগ্রহ করা হয়েছে। তার পরিচয় জানা না থাকায় তাকে গ্রেপ্তারে পুলিশকে সহায়তা করার জন্য আহ্বান জানানো হয়েছে।

পল্টন থানা সূত্রে জানা যায়, গত ১৬ আগস্ট তারিখে সুরাইয়া খান নামে একজন মহিলা পল্টন থানায় এসে বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। মামলায় বলা হয়, তার মা একজন সৌদি প্রবাসী। তার মায়ের নামে পল্টন থানাধীন জিপিও (পোস্ট অফিস) এ তিন বছর মেয়াদী একটি একাউন্ট আছে। উক্ত একাউন্টে লভ্যাংশসহ এক লক্ষ ত্রিশ হাজার টাকা জমা হয়। তার মা আরও এক লক্ষ সত্তর হাজার টাকা জমা দেওয়ার জন্য গত ১৩ আগস্ট সাড়ে ১২টায় তার বড় ভাই সাব্বিরকে নিয়ে জিপিওতে কাউন্টারে দাঁড়িয়ে থাকে। তার মা কাউন্টারের ভিতরে জনৈক সুদিস বাবুর নিকট গিয়ে বলে যে, এক লক্ষ সত্তর হাজার টাকা জমা দেব। সুদিস বাবু বলেন, অপেক্ষা করুন। প্রায় ১০ মিনিট অপেক্ষা করার পর লাল শার্ট পরিহিত অজ্ঞাতনামা লোকটি সুরাইয়াকে বলে যে, আপনি কাউন্টার হতে বের হন এবং তার মাকে ৩৬ নাম্বার কাউন্টারে টাকা জমা দেওয়ার জন্য যেতে বলে।

সে তার মাকে নিয়ে  ৩৬ নাম্বার কাউন্টারে গেলে লাল শার্ট পরিহিত লোকটি তার নিকট হতে এক লক্ষ সত্তর হাজার টাকা জমা নিয়ে সুদিস বাবুর কাছ থেকে রিসিপ্ট নেওয়ার জন্য যেতে বলে। একথা বলে সে কাউন্টার হতে বাহির হয়ে যেতে থাকে। বাদির মাতা ও বড় ভাই ডাক-চিৎকার করে অজ্ঞাতনামা লোকটিকে ধরার চেষ্টা করে কিন্তু তৎক্ষণে লোকটি টাকা নিয়া পালিয়ে যায়।

উল্লেখিত ব্যক্তির কোনো পরিচয় কিংবা সংবাদ পাওয়া গেলে পল্টন মডেল থানায় (ওসি : ০১৭১৩-৩৭৩১৫৫) যোগাযোগ করার জন্য অনুরোধ জানানো হয়েছে।

- ডিএমপি নিউজ



মন্তব্য