kalerkantho


'কোমলমতি শিক্ষার্থীদের ওপর কেন লাঠিচার্জ?'

কালের কণ্ঠ অনলাইন   

৩১ জুলাই, ২০১৮ ১৮:৪৫



'কোমলমতি শিক্ষার্থীদের ওপর কেন লাঠিচার্জ?'

'এমন বাচ্চা মেয়েদের গায়েও লাঠি তুলতে হবে? আর কোনো ভাষা নেই তাদের বোঝানোর! এই শিক্ষার্থীদের তথা পুরো শহরবাসীর যৌক্তিক দাবী মেনে নিয়ে কাজ শুরু করলেই তো হয়। একটা স্বাধীন দেশের পুলিশ এমন কোমলমতী শিক্ষার্থীদের ওপর হামলা করতে পারে?'

সোশ্যাল মিডিয়া ফেসবুকে ছবিটি শেয়ার করে এমনই ক্ষোভ প্রকাশ করেছেন একজন নেটিজেন। বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীকে হত্যার ঘটনায় বিক্ষোভে ফেটে পড়েছে হাজার হাজার শিক্ষার্থী। রবিবারের মতো গতকাল সোমবার সকালেও বিমানবন্দর সড়কে নেমে বিক্ষোভ শুরু করে সহপাঠীরা। এসময় বেশ ক'টি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। যেখানে দেখা যায় পুলিশ স্কুল কলেজের ছাত্র-ছাত্রীদের ওপর লাঠিচার্জ করছে।

আজ মঙ্গলবার বিক্ষোভ করতে পথে নামে রাজধানীর বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা। মিরপুরে শহীদ স্মৃতি পুলিশ কলেজের ছাত্রদের অবরোধকালে পুলিশের লাঠিচার্জে মাথা ফেটে যায় এক শিক্ষার্থীর- এমন একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। একই প্রতিষ্ঠানের ছাত্রীদের ওপর পুলিশের লাঠিচার্জের ছবি ভাইরাল হয়। ছবিটি শেয়ার করে নেটিজেনরা ক্ষোভ প্রকাশ করছেন। কেন এই কোমলমতি শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ- এমন বক্তব্যে গোটা সোশ্যাল মিডিয়া সরগরম।

রবিবার এয়ারপোর্ট রোডে দ্বাদশ শ্রেণির ছাত্র আবদুল করিম রাজীব ও একাদশ শ্রেণির ছাত্রী দিয়া খানম মীমকে বাসচাপায় হত্যার জন্য দায়ী বাসচালকদের শাস্তিসহ ৯ দফা দাবিতে আন্দোলন করছে শিক্ষার্থীরা।  

 



মন্তব্য

SOFIUZZAMAN commented 15 days ago
Now Bangladesh Police are big Terrorist !!!