kalerkantho


৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের আয়োজন

পাবলিক লাইব্রেরিতে আবৃত্তি সন্ধ্যা শনিবার

নিজস্ব প্রতিবেদক   

১২ জুলাই, ২০১৮ ১৩:১৮



পাবলিক লাইব্রেরিতে আবৃত্তি সন্ধ্যা শনিবার

রাজধানীর পাবলিক লাইব্রেরির শওকত ওসমান স্মৃতি মিলনায়তনে ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের আয়োজনে জীবনানন্দ দাশের 'সোনালী ডানার কবিতা' শীর্ষক আবৃত্তি সন্ধ্যা অনুষ্ঠিত হতে যাচ্ছে। 

আগামী ১৪ই জুলাই শনিবার সন্ধ্যা ৬টায় এই আবৃত্তি অনুষ্ঠান মঞ্চস্থ হবে। জীবনানন্দ দাশের বাছাই করা কবিতাসমূহ থেকে আবৃত্তি করবেন আব্দুল্লাহ আল হাদী, ইফতেখারুল ইসলাম, এম জে কবীর, জি এম রাকিবুল ইসলাম, শাওন ফিরদাউস, সামছুজ্জামান বাবু প্রমুখ আবৃত্তিশিল্পী। 

উল্লেখ্য, এরা সকলেই ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশনের সদস্য। সরকারের বিভিন্ন গুরুত্বপূর্ণ দপ্তরের দায়িত্বপালনের পাশাপাশি সংস্কৃতিচর্চার ভেতর দিয়ে একটি মননসমৃদ্ধ জাতি গঠনে কার্যকর ভূমিকা পালনে বদ্ধপরিকর। 

আবৃত্তির এই অনুষ্ঠান বিষয়ে আয়োজক সংগঠনের সভাপতি আব্দুল্লাহ আল হাদী জানান, মূলত বাংলা কাব্যসাহিত্যের ইাতহাসে জীবনান্দ দাশের কবিতার অনিবার্যতা এড়িয়ে যাবার সুযোগ নেই। তার বিপুল কবিতারাজির মধ্য থেকে আট বছর আগের একদিন, অন্ধকার, শিকার, সমারুঢ়, অঘ্রাণ প্রান্তরে, রাত্রি, বুনোহাস, শঙ্খমালাসহ বেশ কিছু কবিতা আবৃত্তির জন্য বেছে নেওয়া হয়েছে।

তিনি জানান, রাষ্ট্রীয় কাজের ব্যস্ততার ফাঁকে এই আবৃত্তি শিল্পীরা সকলেই কবিতাকে ভালোবাসেন, ধারণ করেন। ৩১তম বিসিএস ক্যাডার অ্যাসোসিয়েশন পূর্বেও এই ধরনের অনুষ্ঠান আয়োজন করেছে। ভবিষ্যতেও মানবিক মূল্যবোধসম্পন্ন জাতি গঠনে সহায়ক এমনতর সাংস্কৃতিক কর্মকাণ্ড অক্ষুন্ন রাখবে। অনুষ্ঠানটি সকলের জন্য উন্মুক্ত থাকবে। 



মন্তব্য