kalerkantho


স্কলাসটিকা স্কুলের শিক্ষা সমাপনী শেষ

কালের কণ্ঠ অনলাইন   

৮ জুলাই, ২০১৮ ১৬:৫৪



স্কলাসটিকা স্কুলের শিক্ষা সমাপনী শেষ

দেশের অন্যতম ইংলিশ মিডিয়াম স্কুল স্কলাসটিকার ও এবং এ লেভেলের শিক্ষা সমাপনী শেষ হয়েছে। গত ৩ জুলাই শুরু হয়ে শনিবার সন্ধ্যায়  শেষ হয়। এতে মোট ৫১৩ জন ছাত্র-ছাত্রীকে শিক্ষা সমাপনী সনদ প্রদান করা হয়েছে।

স্কুলের উত্তরা ও মিরপুর সিনিয়র শাখার এসটিএম মিলনায়তনে চার দিনব্যাপী আয়োজিত এসব অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু, ডাক,  টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রী মোস্তফা জব্বার, সেন্টার ফর পলিসি ডায়লগ (সিপিডি)-এর সম্মানিত ফেলো ড. দেবপ্রিয় ভট্টাচার্য এবং ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অফ বাংলাদেশের ভাইস-চ্যান্সেলর ড. আব্দুল মান্নান চৌধুরী। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্কলাসটিকার পরিচালক এবং চিফ অপারেটিং অফিসার (সিওও) ওয়াসিমা পারভীন ও বাংলাদেশ লিগ্যাল এইড অ্যান্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট)-এর গবেষণা বিশেষজ্ঞ ও স্কলাসটিকার সাবেক শিক্ষার্থী তকবির নুরুল হুদা। এ ছাড়াও অনুষ্ঠানে স্বাগত ভাষণ দেন স্কলাসটিকার উত্তরা সিনিয়র শাখার প্রিন্সিপাল ব্রিগেডিয়ার জেনারেল (অব) কায়সার আহমেদ ও মিরপুর শাখার সিনিয়র ভাইস-প্রিন্সিপাল  ফারাহ্ সোফিয়া আহমেদ।
শেষ দিনের অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু বলেন, আমরা মাদক ও জঙ্গির বিরুদ্ধে যুদ্ধ চালিয়ে যাচ্ছি। এ যুদ্ধে আমরা জয়ী হবো, কারণ বাঙালি প্রতিবাদী জাতি, লড়াই করে টিকে থাকা জাতি। আর এ যুদ্ধের পর শান্তি স্থাপিত হলে দেশ আরো এগিয়ে যাবে। 

অনুষ্ঠানে বক্তারা শিক্ষার্থীদের আগামী দিনের নেতা হিসাবে আখ্যায়িত করে আশা প্রকাশ করেন যে তোমাদের নেতৃত্বেই দেশ এগিয়ে যাবে এবং তোমরা এতো বছর ধরে যে শিক্ষা লাভ করেছ তা দিয়ে বাকী জীবনের সব চ্যালেঞ্জ মোকাবেলা করতে সক্ষম হবে।  

বিপুল সংখ্যক ছাত্র-ছাত্রী ও অভিভাবকের উপস্থিতিতে সমাপনী অনুষ্ঠানে স্কুলের ছাত্র-ছাত্রীরা নাচ, গান ও আবৃত্তিতে সাজানো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।



মন্তব্য