kalerkantho


নেপালে বিমান দুর্ঘটনা, আহত অবস্থায় উদ্ধার স্বামীসহ শিক্ষিকা

কালের কণ্ঠ অনলাইন   

১২ মার্চ, ২০১৮ ২১:৪১



নেপালে বিমান দুর্ঘটনা, আহত অবস্থায় উদ্ধার স্বামীসহ শিক্ষিকা

নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের বিমানে স্বামীসহ ছিলেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (রুয়েট) শিক্ষিকা ইমরানা কবির হাসি। ১৫ দিনের ছুটিতে তারা বেড়াতে যাচ্ছিলেন। স্বামী রকবুলসহ হাসি নেপালে ছুটি কাটাতে যাচ্ছিলেন।

 রুয়েট শিক্ষিকা ইমরানা কবির হাসি বর্তমানে নেপালের কাঠমান্ডু মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে এবং তার স্বামী রকিবুলকে একই হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার সন্ধ্যায় রুয়েট কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করেছেন।

প্লেনে রুয়েট শিক্ষিকা ইমরানা কবির হাসি রুয়েট জনসংযোগ দফতরের উপ-পরিচালক জিএম মর্তুজা বলেন, ইমরানা কবির হাসি রুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক। তার বাড়ি টাঙ্গাইলে হলেও তিনি রাজশাহী মনানগরীর মোনাফের মোড় এলাকার একটি বাড়িতে ভাড়ায় থাকতেন। তার স্বামী রকিবুল একই বিভাগের ছাত্র ছিলেন। তিনি ঢাকায় চাকরি করেন।

রুয়েটের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহা. রফিকুল আলম বেগ বলেন, ইমারানা কবির হাসি তার স্বামীসহ ওই প্লেনে চড়ে কাঠমান্ডুতে ছুটি কাটাতে যাচ্ছিলেন। এমন দুর্ঘটনা অনাকাঙ্ক্ষিত। তারা দু’জনেই বিধ্বস্ত হওয়া ফ্লাইটে ছিলেন বলে তথ্য পাওয়া গেছে। চিকিৎসাধীনদের তালিকায়ও তাদের নাম আছে।

উল্লেখ্য, ইউএস বাংলার বিমান বিধ্বস্তের ঘটনায় এ পর্যন্ত ৫০ জন নিহত হয়েছেন। ইউএস বাংলার ওই বিমানে ৬৭ জন যাত্রী এবং ৪জন ক্রু ছিলেন।



মন্তব্য