kalerkantho


পুলিশের বাধায় শেষ হলো বিএনপির অবস্থান কর্মসূচি

কালের কণ্ঠ অনলাইন   

৮ মার্চ, ২০১৮ ১২:৪২



পুলিশের বাধায় শেষ হলো বিএনপির অবস্থান কর্মসূচি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি দাবিতে আয়োজিত অবস্থান কর্মসূচিতে বাধা দিয়েছে পুলিশ। এর ফলে শেষ করতে হল তাদের অবস্থান কর্মসূচি। জাতীয় প্রেসক্লাবের সামনে থেকে কর্মসূচিতে অংশ নেওয়া কয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এ অবস্থান কর্মসূচি শুরু হয়ে দুপুর ১২টা পর্যন্ত চলার কথা ছিল। কিন্তু এর ১৫ মিনিট আগে পুলিশের বাধার মুখে নেতাকর্মীরা ছত্রভঙ্গ হয়ে যান।

অবস্থান কর্মসূচি থেকে পুলিশ বিএনপির কয়েকজন নেতাকর্মীকে আটক করেছে জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পুলিশ বিনা উস্কানিতে শান্তিপূর্ণ আন্দোলনে হামলা চালিয়েছে। আমরা এর দৃষ্টান্তমূলক শাস্তি চাই। কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাসসহ দলের অঙ্গ ও সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের কয়েক হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন। তারা খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগানে প্রেসক্লাব এলাকা মুখরিত করে তোলেন।

প্রসঙ্গত, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির অভিযোগে খালেদা জিয়া, তাঁর ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনের বিরুদ্ধে ২০০৭ সালের ২ সেপ্টেম্বর রাজধানীর তেজগাঁও থানায় এ মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়ার ৫ বছরের কারাদণ্ড হওয়ার পর থেকেই সেখানে রয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী। ২০০৮ সালের ১৩ মে এ মামলায় খালেদা জিয়াসহ ২৪ জনকে আসামি করে চার্জশিট দেওয়া হয়। এরই মধ্যে কোকোসহ পাঁচ আসামি মারা গেছেন।

 


মন্তব্য