kalerkantho


রাজধানীতে ভিওআইপি সরঞ্জামসহ গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক   

৮ মার্চ, ২০১৮ ০৪:৪৯



রাজধানীতে ভিওআইপি সরঞ্জামসহ গ্রেপ্তার ৩

রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে বিপুল পরিমাণ ভিওআইপি সরঞ্জামসহ তিনজনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। তাঁরা হলেন, মোস্তাফিজুর রহমান, ওয়াসিফ হোসেন ও নূর আলম মিয়া।

গত মঙ্গলবার মোহাম্মদীয়া হাউজিং লিমিটেডের একটি বাড়িতে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় বিভিন্ন কম্পানির সিম, ল্যাপটপ, রাউটারসহ ভিওআইপি সরঞ্জাম জব্দ করা হয়।

র‍্যাব-২-এর অপস অফিসার এএসপি ফিরোজ কাউছার জানান, অভিনব পন্থায় রিমোট অ্যাকসেস পদ্ধতি ব্যবহার করে তারা ভিওআইপি ব্যবসা করে আসছিল। এ পদ্ধতিতে একটি সফটওয়্যার ল্যাপটপে ব্যবহার করে যেসব জায়গায় দ্রুতগতির ইন্টারনেট রয়েছে, সেখানে ভিওআইপির সরঞ্জামাদি স্থাপন করে দূরবর্তী অঞ্চল থেকে তা নিয়ন্ত্রণ করা হয়। কয়েক বছর ধরে তারা এ অবৈধ ভিওআইপি ব্যবসা চালিয়ে আসছে।

র‍্যাব কর্মকর্তা আরো জানান, কিছু অসাধু ব্যক্তি অবৈধভাবে অর্থ উপার্জনের উদ্দেশ্যে অনুমোদনহীন ভিওআইপি ব্যবসা করছে। এভাবে তারা সরকারকে কোটি কোটি টাকা রাজস্ব ফাঁকি দিচ্ছে। বর্তমানে প্রায় ৯০ লাখ মানুষ বিদেশে রয়েছে। প্রবাসীর সংখ্যা বৃদ্ধি পেলেও বৈদেশিক কল থেকে সরকারের রাজস্ব আয় বাড়ছে না। এর মূল কারণ ভিওআইপি। প্রতিদিন কোটি কোটি টাকা তাদের পকেটে চলে যাচ্ছে।



মন্তব্য