kalerkantho


বাসের জানালা দিয়ে মাথা বের করে প্রাণ হারাল স্কুলছাত্র

নিজস্ব প্রতিবেদক, সাভার (ঢাকা)   

৭ মার্চ, ২০১৮ ২০:১৭



বাসের জানালা দিয়ে মাথা বের করে প্রাণ হারাল স্কুলছাত্র

ঢাকার ধামরাইয়ে চলন্ত বাসের জানালা দিয়ে মাথা বের করে প্রাণ হারাল এক স্কুল শিক্ষার্থী। রাস্তার পাশে গাছের ডালের সঙ্গে মাথায় প্রচণ্ড ধাক্কা লেগে মারা যায় শাকিল আহমেদ (১৭) নামের ওই স্কুল শিক্ষার্থী। আজ বুধবার সকালে ধামরাইয়ের দেপাশাই মধ্যপাড়া এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

নিহত শাকিল ধামরাইয়ের শৈলান সুরমা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী ছিল। সে ধামরাইয়ের সোমবাগ ইউনিয়নের দেপশাইয়ের আমতলী গ্রামের কৃষক মফিজুল ইসলামের ছেলে।

নিহতের স্বজন, সহপাঠী ও হাসপাতাল সূত্রে জানা যায়, রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ৭ মার্চ উপলক্ষে আওয়ামী লীগের জনসভায় যাওয়ার জন্য সকালে সহপাঠিসহ অন্যান্যদের সঙ্গে দেপশাই থেকে বাসে উঠেছিল শাকিল। বাসে উঠে হৈচৈ করার এক পর্যায়ে শাকিল বাসের ভিতর থেকে জানালা দিয়ে মাথা বের করে। এ সময় আচমকা একটি গাছের ডালের সাথে শাকিলের মাথায় প্রচণ্ড আঘাত লাগে। তখন তার সহযাত্রীরা আশঙ্কাজনক অবস্থায় তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য ধামরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন।

স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক আশা আক্তার জানান, শাকিলের মাথায় আঘাতের চিহ্ন ছিল। তার নাক দিয়ে রক্ত ঝরছিল। মাথায় আঘাতের কারণে অতিরিক্ত রক্তক্ষরণে তাঁর মৃত্যু হয়।

খবর পেয়ে হাসপাতালে ছুটে আসেন ঢাকা-২০ (ধামরাই) আসনের সাবেক সংসদ সদস্য বেনজীর আহমদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন, ধামরাই পৌর মেয়র গোলাম কবীর, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবুল কালাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাহিদ হাসানসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মী ও প্রশাসনের কর্মকর্তাগণ।

এ ব্যাপারে ধামরাই থানার উপপরিদর্শক (এসআই) বাবলু শরীফ বলেন, খবর পেয়ে পুলিশ হাসপাতালে যায় এবং ঊর্ধ্বতন কর্মকর্তাদের নির্দেশে নিহতের মরদেহটি তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়।



মন্তব্য