kalerkantho


৭ মার্চের জনসভা, সোহরাওয়ার্দীতে নেতাকর্মীদের ঢল

কালের কণ্ঠ অনলাইন   

৭ মার্চ, ২০১৮ ১২:০০



৭ মার্চের জনসভা, সোহরাওয়ার্দীতে নেতাকর্মীদের ঢল

বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ ইউনেস্কোর বিশ্ব ঐহিত্যের স্বীকৃতি পাওয়ায় দিবসটি উপলক্ষে আওয়ামী লীগ আয়োজিত বিশাল জনসভায় যোগ দিতে দলটির নেতাকর্মীরা আসতে শুরু করেছেন। আজ বুধবার সকাল থেকে রাজধানীসহ সারাদেশের বিভিন্ন এলাকা থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিল নিয়ে সোহরাওয়ার্দী উদ্যানে আসছেন। অনেকেই ইতিমধ্যে মঞ্চের সামনে অবস্থান নিয়েছেন।

মহাসমাবেশ উপলক্ষে মঙ্গলবার রাত থেকেই উদ্যানে প্রবেশ বন্ধ করে দেয়া হয়। সকালে যারা প্রাতঃভ্রমণে আসেন তারা ভেতরে প্রবেশ করতে না পেরে ফিরে যান। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা দুপুরে বক্তব্য রাখবেন। সমাবেশে সভাপতিত্বও করবেন তিনি। মঞ্চের কাছাকাছি যেন জায়গা পাওয়া যায় সেজন্য রাজধানীসহ সারাদেশের বিভিন্ন এলাকা থেকে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা সাত সকালে ছুটে আসছেন।

জনসভাস্থলে এখন জাতির জনকের ভাষণ বাজানো হচ্ছে। কিছুক্ষণ পর বরেণ্যে শিল্পী গান পরিবেশন করবেন। দুপুর ২টায় শুরু হবে আলোচনা পর্ব। শুরুতেই কবি নির্মলেন্দু গুণ স্বাধীনতা, এই শব্দটি কীভাবে আমাদের হলো কবিতা আবৃত্তি করবেন।

নির্বাচনী বছরে রাজধানীতে এটিই হবে আওয়ামী লীগের প্রথম জনসভা। তাই লোক সমাগমের দিক থেকে দলীয় নেতারা ভাঙতে চান অতীতের সব রেকর্ড। এ জনসভায় আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা সংসদ নির্বাচন সামনে রেখে দল ও দেশবাসীকে চারটি বিশেষ বার্তা দেবেন বলে দলীয় নীতিনির্ধারণী সূত্রে জানা গেছে।

 



মন্তব্য