kalerkantho


বাংলাদেশ নারী সাংবাদিক সমিতির নতুন কমিটি, প্রেসিডেন্ট সোমা, জিএস শিল্পী

কালের কণ্ঠ অনলাইন   

১১ ফেব্রুয়ারি, ২০১৮ ২১:১৬



বাংলাদেশ নারী সাংবাদিক সমিতির নতুন কমিটি, প্রেসিডেন্ট সোমা, জিএস শিল্পী

বাংলাদেশের প্রিন্ট, ইলেকট্রনিক এবং অনলাইন মিডিয়ায় কর্মরত নারী সাংবাদিকদের নিয়ে গঠিত বাংলাদেশ নারী সাংবাদিক সমিতির নতুন কমিটি গঠন করা হয়েছে। রবিবার রাজধানীর একটি রেস্টুরেন্টে এক অনুষ্ঠানে এই নতুন কমিটি ঘোষণা করা হয়েছে।

ইংরেজি দৈনিক ডেইল অবজারভারের যুগ্ম বার্তা সম্পাদক নাসিমা আক্তার সোমাকে কমিটির সভাপতি নির্বাচিত করা হয়েছে। আর দৈনিক ভোরর দর্পণ সিনিয়র সহ সম্পাদক আঞ্জুমার আর শিল্পীকে নির্বাচিত করা হয়েছে সাধারণ সম্পাদক পদে।

২৫ সদস্যের কমিটির পদপ্রাপ্ত অন্যরা হলেন, সহ-সভাপতি কারনিনা খন্দকার (দৈনিক বাংলাদেশ সময়), যুগ্ম সাধারণ সম্পাদক মাহমুদা আক্তার (দৈনিক বাংলাদেশ জার্নাল), ট্রেজারার ইশরাত ফারহিম (দ্য ইনডিপেনডেন্ট), সংগঠনিক সম্পাদক মারিয়া সালাম (অনলাইন ইনচার্জ, ইংরেজি সংস্করণ, দৈনিক কালেরকণ্ঠ), দপ্তর সম্পাদক সালমা আফরোজ (দৈনিক আলোকিত বাংলাদেশ), প্রচার ও প্রকাশনা সম্পাদক মেহেরুন রুমা (দৈনিক সমকাল), আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রেশমা তোহা (দৈনিক আজকের প্রভাত, ক্রীড়া ও সংস্কৃতি বিষয়ক সম্পদক লাবিন রহমান (দৈনিক বাংলাদেশের খরব), গবেষণা ও প্রশিক্ষণ সচিব কানিজ ফাতেমা লুনা (ডিবিসি নিউজ)।

কমিটির নির্বাহী সদস্যরা হলেন, সেবিকা রানী (দৈনিক ইত্তেফাক), মনোয়ার সুলতানা (সাপ্তাহিক সচিত্র সাংবাদিক), সামিনা আক্তার (দৈনিক যুগান্তর), রারজানা সুলতানা (দৈনিক যায় যায় দিন), ফাতেমা আক্তার মুন্নি (দৈনিক রুপালি বাংলাদেশ), জাহিদা পারভেজ ছন্দা (পূর্ব-পশ্চিম অনলাইন), মাহাশরুপা হাসান তুবন (এবিসি বাংলা টিভি), আরিফা সুলতানা (দৈনিক বাংলাদেশের খবর), ইসমাত জেরিন স্মিতা (শেয়ার নিউজ ডটকম), সুরাইয়া নাজনিন (দৈনিক মানবকণ্ঠ), বিউটি আক্তার হাসু (দৈনিক আলোকিত বাংলাদেশ), সাবরিনা হোসেন অর্নি (চ্যানেল আই), দিপা ঘোষ (দৈনিক আলোকিত সময়) এবং দৌলতুন্নেছা রেখা (দৈনিক জনতা)।

সংগঠনটিতে বর্তমানে বিভিন্ন জাতীয় গণমাধ্যমের ১০০জন নারী সংবাদিক সদস্য হিসেবে নিবন্ধিত হয়েছেন। এরপর পর্যায়ক্রমে সব জেলার নারী সাংবাদিকদেরকেও সংগঠনের সদস্য করা হবে।



মন্তব্য