kalerkantho


ঢাবিতে আন্দোলনকারী অজ্ঞাত ৫০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

কালের কণ্ঠ অনলাইন   

১৯ জানুয়ারি, ২০১৮ ০৫:১৯



ঢাবিতে আন্দোলনকারী অজ্ঞাত ৫০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানীকে অবরুদ্ধ ও অফিসের গেট ভাঙচুরের ঘটনায় অজ্ঞাতনামা ৫০ শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল বৃহস্পতিবার রাজধানীর শাহবাগ থানায় প্রক্টর নিজে বাদী হয়ে মামলা করেন বিশ্ববিদ্যালয়ের সিনিয়র সিকিউরিটি অফিসার এস এম কামরুল আহসান।

রাজধানীর সাত সরকারি কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্তি থেকে বাদ দেয়ার দাবিতে গত সোমবার সাধারণ শিক্ষার্থীদের চলমান কর্মসূচিতে আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগ হামলা চালায় বলে অভিযোগ করা হয়। এ ঘটনায় বিচার চেয়ে বুধবার প্রক্টরকে তার কার্যালয়ে অবরুদ্ধ রেখে বিক্ষোভ করেন সাধারণ শিক্ষার্থীরা।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় একটি মামলা করেছে।

উল্লেখ্য, গত সোমবার অধিভুক্ত সাত কলেজ বাতিলের দাবিতে কর্মসূচি পালন করেন সাধারণ শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনকারী ছাত্রীদের উত্ত্যক্তকরণ, আন্দোলনকারীদের সমন্বয়ককে উপাচার্যের কার্যালয়ে মারধর এবং অন্যান্যদের হেনস্তার অভিযোগ ওঠে ছাত্রলীগের বিরুদ্ধে।

এ ঘটনার প্রতিবাদ জানিয়ে বুধবার ক্যাম্পাসে ছাত্রলীগ নেতাদের বিচার চেয়ে প্রক্টরের কার্যালয়ের সামনে বিক্ষোভ করেন হাজার হাজার শিক্ষার্থী। ভাঙচুর করা হয় প্রক্টর কার্যালয়ের সামনের কলাপসিবল গেট। অবরুদ্ধ করে রাখা হয় প্রক্টর গোলাম রব্বানীকে।



মন্তব্য