kalerkantho


ছাত্রীদের ওপর ছাত্রলীগের নিপীড়ন

২৪ ঘণ্টার মধ্যে কমিটি করে তদন্তের আশ্বাস ঢাবি উপাচার্যের

কালের কণ্ঠ অনলাইন   

১৭ জানুয়ারি, ২০১৮ ২২:১১



২৪ ঘণ্টার মধ্যে কমিটি করে তদন্তের আশ্বাস ঢাবি উপাচার্যের

সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলের দাবিতে ঢাবি শিক্ষার্থীদের কর্মসূচিতে ছাত্রীদের ওপর ছাত্রলীগের ‘নিপীড়নের’ ঘটনায় ২৪ ঘণ্টার মধ্যে কমিটি করে তদন্তের আশ্বাস দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান। এর আগে এ ঘটনার সঙ্গে জড়িত আট ছাত্রলীগ কর্মীকে বহিষ্কারের দাবিতে দিনভর মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে শিক্ষার্থীরা।

ঢাবি উপাচার্যের এই আশ্বাসের পর আন্দোলনরত ছাত্র-ছাত্রীরা উপাচার্যের কার্যালয়ে লিখিত অভিযোগ ও দাবিনামা জমা দিয়ে কর্মসূচি স্থগিত করে ফিরে গেছেন বলে জানা গেছে।

আরো পড়ুন-ছাত্রীদের ওপর ছাত্রলীগের নিপীড়ন : ঢাবি প্রক্টর অবরুদ্ধ

এ ব্যাপারে তাদের প্রতিনিধি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের মাস্টার্সের ছাত্র মাসুদ আল মাহদী বলেছেন, তাদের দাবি অনুযায়ী আন্দোলনরত শিক্ষার্থীদের দুজন প্রতিনিধিকেও তদন্ত কমিটিতে রাখতে হবে। সেই তদন্ত প্রতিবেদন প্রকাশ করা না হলে আগামী সোমবার থেকে শুরু হবে লাগাতার কর্মসূচি।   

প্রসঙ্গত, ঢাকার সাত কলেজকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অন্তর্ভুক্তির প্রতিবাদে গত কয়েকদিন ধরে একদল শিক্ষার্থী ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী’ ব্যানারে আন্দোলন চালিয়ে আসছিল। গত সোমবার এই শিক্ষার্থীরা উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নিলে সেথান থেকে মশিউরকে ভেতরে ঢুকিয়ে নেন ছাত্রলীগের নেতারা। পরে তাকে নেওয়া হয় শাহবাগ থানায়।



মন্তব্য