kalerkantho


জাতীয় কবিতা উৎসব শুরু ১ ফেব্রুয়ারি

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

১০ জানুয়ারি, ২০১৮ ০২:৪৭



জাতীয় কবিতা উৎসব শুরু ১ ফেব্রুয়ারি

প্রতি বছরের ধারাবাহিকতায় এবারও জাতীয় কবিতা উৎসব শুরু হবে আগামী ১ ফেব্রুয়ারি। দেশহারা মানুষের সংগ্রামে কবিতা' স্লোগানে হবে জাতীয় কবিতা উৎসব ২০১৮। জাতীয় কবিতা পরিষদের আয়োজনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগার প্রাঙ্গণে হবে দুই দিনের এই উৎসব। এতে দেশি-বিদেশি তিন শতাধিক কবি অংশ নেবেন।

গতকাল মঙ্গলবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) উৎসব দপ্তরে কবিতা পরিষদ আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

পরিষদের সভাপতি কবি মুহাম্মদ সামাদের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পড়ে শোনান পরিষদের সাধারণ সম্পাদক কবি তারিক সুজাত। আরো উপস্থিত ছিলেন এবারের উৎসবের আহ্বায়ক কবি রবিউল হুসাইন, কবি আসলাম সানী, কবি আমীরুল ইসলাম, কবি আসাদ মান্নান প্রমুখ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ১ ও ২ ফেব্রুয়ারি সকাল ১০টা থেকে রাত ১০টা পর্যন্ত উৎসব চলবে। জাতীয় কবিতা পরিষদের বিশেষ কমিটির বাছাই করা কবিরাই কেবল উৎসবে কবিতা পাঠ করতে পারবেন। এর জন্য ঢাকার কবিদের ৩০০ টাকা ও ঢাকার বাইরের কবিদের ২০০ টাকা দিয়ে নিবন্ধন করতে হবে। টিএসসির কবিতা পরিষদের অস্থায়ী কার্যালয়ে ৩১ জানুয়ারি পর্যন্ত প্রতিদিন বিকেল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত নিবন্ধন করা যাবে।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, এবারের উৎসবে বাংলাদেশসহ সুইডেন, যুক্তরাজ্য, ক্যামেরুন, মিসর, মেক্সিকো, জাপান, তাইওয়ান, কলম্বিয়া ও ভারতের বিভিন্ন ভাষার তিন শতাধিক কবি অংশ নেবেন।

কবি সামাদ বলেন, প্রতি বছর অত্যন্ত সফলভাবে কবিতা উৎসব সম্পন্ন হয়। এবারও সেই ধারা অব্যাহত থাকবে। উৎসবের বিস্তারিত কর্মসূচি পরে সংবাদ সম্মেলনের মাধ্যমে জানানো হবে বলে তিনি উল্লেখ করেন।



মন্তব্য