kalerkantho


'সচেতনতার শক্তি, স্তন ক্যান্সারে মুক্তি'

দি ব্লু স্কাই চ্যারিট্যাবল ফাউন্ডেশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

কালের কণ্ঠ অনলাইন   

৯ জানুয়ারি, ২০১৮ ২৩:২৮



দি ব্লু স্কাই চ্যারিট্যাবল ফাউন্ডেশনের মতবিনিময় সভা অনুষ্ঠিত

ছবি: কালের কণ্ঠ

'বাংলাদেশের স্তন ক্যান্সারের প্রেক্ষাপট, সচেতনতা, চিকিৎসা এবং এই রোগের চ্যালেঞ্জ'-শীর্ষক মতবিনিময় সভা ও আলোচনা অনুষ্ঠিত হয় মঙ্গলবার (৯ জানুয়ারি) সকাল ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সম্মেলন কক্ষে।

দি ব্লু স্কাই চ্যারিটেবল ফাউন্ডেশনের উদ্যোগে আয়োজিত সেমিনারে প্রধান অতিথি ছিলেন মিজ ফরিদা ইয়াসমিন সাধারণ সম্পাদক, জাতীয় প্রেস ক্লাব, বাংলাদেশ। প্রধান বক্তা ছিলেন, আয়েশা সিদ্দিকা শেলী, কাউন্সেলর, বাংলাদেশ হাই কমিশন সিঙ্গাপুর এবং প্রধান উপদেষ্টা, দি ব্লু স্কাই চ্যারিট্যাবল ফাউন্ডেশন। ড. মো. কামরুজ্জামান রুম্মান অঙ্কোলজিস্ট, ন্যাশনাল ইনস্টিটিউট অব ক্যান্সার রিসোর্স অ্যান্ড হাসপাতাল এবং সদস্য বিএসসিএফ, ডক্টরস টীম বিশেষ অতিথি ছিলেন, ওমর ফারুক মহাসচিব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (BFUJ) বিশেষ অতিথি ছিলেন, সাইফুল ইসলাম সভাপতি, ঢাকা রিপোটার্স ইউনিটি।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন- সৈয়দ ওয়ালিউল মাওলা, চেয়ারম্যান, বিএসসিএফ, অনুষ্ঠান পরিচালনা করেন, ড. জেবুন নাহার মিরা, অ্যাসোসিয়েট প্রফেসর, এশিয়া প্যাসিফিক ইউনিভার্সিটি এবং উপদেষ্টা বিএসসিএস।

বিএসসিএফ-এর প্রধান উপদেষ্টা আয়েশা সিদ্দিকা শেলী বলেন, আমরা গড়তে চাই এমন একটি বাংলাদেশ যেখানে কোনো স্তন ক্যান্সার রোগী বিনা চিকিৎসা, সচেতনতা কিংবা আর্থিক অস্বচ্ছলতার কারণে মৃত্যুবরণ করবে না এবং বাংলাদেশের মধ্যেই এ রোগের চিকিৎসা হবে এবং বাংলাদেশে আন্তর্জাতিক মানের একটি স্তন ক্যান্সার হাসপাতাল প্রতিষ্ঠা করা সম্ভব হবে।

বাংলাদেশের বিভিন্ন শ্রেণির এবং পেশার জনগণের সঙ্গে আলোচনা ও পারস্পরিক সম্পর্ক বিনির্মাণের মাধ্যমে আমরা এই স্বপ্নিল স্বপ্নটা সকলের চোখে একে দিতে চাই। আমরা দি ব্লু স্কাই টীম- আমাদের নারীদের জন্য এই আশার আলোর মশাল জ্বেলে যাত্রা শুরু করেছি।



মন্তব্য