kalerkantho


এবি ব্যাংকের পরিচালককে জিজ্ঞাসাবাদে দুদক

কালের কণ্ঠ অনলাইন   

৮ জানুয়ারি, ২০১৮ ১২:৫১



এবি ব্যাংকের পরিচালককে জিজ্ঞাসাবাদে দুদক

আরব বাংলাদেশ (এবি) ব্যাংকের পরিচালক বি বি সাহা রায়কে সকাল সাড়ে ১০টা থেকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুই কোটি ডলার (২০ মিলিয়ন) বিদেশে পাচারের অভিযোগ অনুসন্ধানে এই জিজ্ঞাসাবাদ করছে কমিশন। আজ সোমবার সকাল ৯টার দিকে দুদক কার্যালয়ে আসেন ব্যাংকটির পরিচালক। এরপর থেকেই তাকে জিজ্ঞাসাবাদ শুরু করে কমিশন। তবে ব্যাংকটির চেয়ারম্যান এম এ আওয়ালের আসার কথা থাকলেও তিনি আসেন নি।


আরো পড়ুন : আমানত ও মূলধন বেড়েছে এবি ব্যাংকের


এর আগে রবিবার দুদকের প্রধান কার্যালয় থেকে তাদেরকে জিজ্ঞাসাবাদের জন্য তলব করে চিঠি দেওয়া হয়েছে। চিঠিতে তাদেরকে সোমবার সকাল ৯টায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হওয়ার জন্য বলা হয়। এদিকে বিদেশে অর্থপাচারের অভিযোগে গত ২৮ ডিসেম্বর ব্যাংকটির সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক ও সাবেক এমডি এম ফজলার রহমানকে ৭ ঘণ্টার বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করে দুদক। দুদকের পরিচালক সৈয়দ ইকবাল হোসেন ও সহকারী পরিচালক গুলশান আনোয়ার প্রধান তাদের জিজ্ঞাসাবাদ করেন।


আরো পড়ুন : এবি ব্যাংকের ৯ কর্মকর্তাকে দুদকের নোটিশ


তবে দুদকের জিজ্ঞাসাবাদে এবি ব্যাংক থেকে বিপুল পরিমাণ অর্থ পাচারের বিষয়ে নিজেদের ভুল হয়েছে বলে স্বীকার করেন ব্যাংকটির সাবেক চেয়ারম্যান এম ওয়াহিদুল হক ও সাবেক ব্যবস্থাপনা পরিচালক এম ফজলার রহমান। দুই জনই স্বীকার করেন পাচার হওয়ার পর তারা বুঝতে পারেন টাকাগুলো পাচার হয়েছে। কিন্তু তখন আর তাদের কিছুই করার ছিল না।

 



মন্তব্য