kalerkantho


বড় ব্যবসায়ীদের খুঁজে বের করতে হবে : মোশাররফ

কালের কণ্ঠ অনলাইন   

৪ জানুয়ারি, ২০১৮ ১৫:১২



বড় ব্যবসায়ীদের খুঁজে বের করতে হবে : মোশাররফ

বিভিন্ন জেলায় যারা কর বাহাদুর হয়েছেন, সেসব জেলায় তাদের চেয়েও বড় বড় ব্যবসায়ী আছেন। কিন্তু কর দেওয়ার তালিকাতেই তাদের নাম খুঁজে পাওয়া যায় না। তাদের খুঁজে বের করতে হবে বলে জানিয়েছেন এনবিআরের নতুন চেয়ারম্যান মোশাররফ হোসেন ভূঁইয়া। আজ বৃহস্পতিবার কর্মক্ষেত্রে প্রথম যোগদান উপলক্ষে এক অনুষ্ঠানে তিনি কর্মকর্তাদের প্রতি এ নির্দেশ দেন। তিনি বলেন, কড়াকড়ি আরোপ করে নয়, মানুষের অর্থনৈতিক উন্নয়নের মাধ্যমে রাজস্ব আদায় বাড়াতে হবে। ব্যবসায়ীদের সঙ্গে রাজস্ব বোর্ডের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক রাখতে হবে।


আরো পড়ুন : বিদেশে নতুন বাজার খুঁজে বের করুন


এনবিআর চেয়ারম্যান বলেন, আমরা অনেক বড় বড় ব্যবসায়ীর নাম শুনি, তাদের প্রভাব-প্রতিপত্তি জানি। কিন্তু কর দেওয়ার ক্ষেত্রে তারা সবার পেছনে থাকেন। এ কারণে বড় বড় আলোচিত এসব ব্যবসায়ীদের সঙ্গে কথা বলতে হবে। আমরা তাদের সম্মান জানাতে চাই। তিনি এনবিআর কর্মকর্তাদের উদ্দেশে বলেন, এনবিআর হবে ব্যবসাবান্ধব অফিস। দেশে যদি ব্যবসা ভালো চলে তাহলে আপনা-আপনিই রাজস্ব বাড়বে।


আরো পড়ুন : পানামা পেপারস : বেআইনি কাজের আইনি দলিল


বুধবার সাবেক এই জ্যেষ্ঠ শিল্পসচিবকে দু্ই বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয় সরকার। তিনি এনবিআরের সাবেক চেয়ারম্যান মো. নজিবুর রহমানের স্থলাভিষিক্ত হন। ১৯৮১ সালের বিসিএস ব্যাচের কর্মকর্তা মোশাররফ হোসেনকে ২০১৪ সালের ২৬ অক্টোবর শিল্প মন্ত্রণালয়ের সচিব হিসেবে নিয়োগ দেয় সরকার। এরপর গত ১১ এপ্রিল জ্যেষ্ঠ সচিব হিসেবে পদোন্নতি পান তিনি।



মন্তব্য