kalerkantho


৫০০ টাকার জন্য ম্যানহোলে নামা সেই যুবক এখনও নিখোঁজ

কালের কণ্ঠ অনলাইন   

১৩ সেপ্টেম্বর, ২০১৭ ১৪:৪৬



৫০০ টাকার জন্য ম্যানহোলে নামা সেই যুবক এখনও নিখোঁজ

৫০০ টাকা দেওয়ার লোভ দেখিয়ে ময়লা পরিস্কার করাতে ম্যানহোলে নামিয়েছিল রাজধানীর মিরপুরের জিতা গার্মেন্টস কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার বিকালের এই ঘটনার পর এখন পর্যন্ত নিখোঁজ আছে সেই যুবক।

তাকে উদ্ধারের জন্য কাজ করছে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট।  নিখোঁজ তরুণের পরিচয়ও এখন পর্যন্ত জানা যায়নি।

জানা গেছে, ১২ সেপ্টেম্বর মঙ্গলবার বিকাল সাড়ে চারটার দিকে মিরপুর ৭ নম্বর সেকশনের চলন্তিকা এলাকার জিতা গার্মেন্টসের পাশের একটি ম্যানহোলে নেমে ওই পরিচ্ছন্নতাকর্মী নিখোঁজ হন। ফায়ার সার্ভিসে খবর দেওয়া হলে তারা এসে উদ্ধার অভিযান শুরু করে। রাত ‌‌১০টার সময় ওই দিনের মত অভিযান সমাপ্তি ঘোষণা করা হয়। আজ বুধবার সকাল ১০টা থেকে আবারও অভিযান শুরু হয়েছে।

ফায়ার সার্ভিসের মিরপুর ট্রেনিং ইনস্টিটিউটের পরিচালক লে. কর্নেল মোশারফ বলেছেন, 'মঙ্গলবার ড্রেন পরিষ্কার করতে ওই ভবঘুরে তরুণকে  নামিয়ে দেওয়া হয়। দুই ডুব দিয়ে উঠে তৃতীয় ডুবের পর আর ওঠেনি বলে আমরা জানতে পেরেছি। খবর পাওয়ার পরপরই বিকেল পৌনে পাঁচটা থেকে রাত ১০টা পর্যন্ত আমাদের উদ্ধার অভিযান চলে।

পরে  বুধবার  সকাল ১০টার পর থেকে ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট উদ্ধার অভিযান চালাচ্ছে। '

তিনি আরও জানান, ওই  তরুণ যে ম্যানহোলে পড়েছেন সেখানে নেমে ৪-৫ ফুট পর্যন্ত সামনে যাওয়া গেছে। এরপর আর যাওয়া সম্ভব হয়নি বলে সিটি করপোরেশনের সহায়তায় আমরা অনেকখানি জায়গা খুঁড়ে দেখেছি। কিন্তু তাকে পাওয়া যায়নি। তাকে উদ্ধারে অভিযান চলবে বলে জানান  তিনি। এদিকে ঘটনা নিয়ে মুখ খুলছে না জিতা গার্মেন্টস কর্তৃপক্ষ।


মন্তব্য