kalerkantho

ক্রাইস্টচার্চে সন্ত্রাসী হামলা

ছেলে হারানো এক মায়ের মৃত্যু

কালের কণ্ঠ ডেস্ক   

২৪ মার্চ, ২০১৯ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ক্রাইস্টচার্চের দুটি মসজিদে হত্যাযজ্ঞের ঘটনায় ছেলে হারানো শোকগ্রস্ত এক মায়ের মৃত্যু হয়েছে। সন্ত্রাসী হামলার ঘটনায় নিজের ছেলের মৃত্যুর খবর শুনে জর্দান থেকে নিউজিল্যান্ডে উড়ে যাওয়ার পর গত শুক্রবার রাতে তিনি মারা যান। গতকাল শনিবার দেশটির সরকারি কর্মকর্তারা এ কথা জানান। তবে মারা যাওয়া ওই নারী সম্পর্কে বিস্তারিত কোনো তথ্য পাওয়া যায়নি। এর আগে সন্ত্রাসী হামলায় নিহত অন্য এক ব্যক্তির স্বজন মারা যান। 

শান্তির দেশ হিসেবেই পরিচিতি রয়েছে নিউজিল্যান্ডের। দেশটিতে সন্ত্রাসী কর্মকাণ্ডের ইতিহাস তেমন বেশি নেই। এমন নির্ঝঞ্ঝাট দেশেই গত ১৫ মার্চ দুটি মসজিদে হামলা চালিয়ে ৫০ জন মুসলিমকে হত্যা করেন শ্বেতাঙ্গ আধিপত্যবাদী ব্রেন্টন টারেন্ট নামে এক ব্যক্তি। ২৮ বছর বয়সী অস্ট্রেলিয়ার এই নাগরিকের বিরুদ্ধে হামলা চালিয়ে মানুষ হত্যার ঘটনায় এরই মধ্যে অভিযোগ গঠন করা হয়েছে।

অকল্যান্ড শহরের একটি মসজিদের ইমাম হাফিজ জুনায়েদ বলেন, ছেলে হারানোর শোক নিয়ে জর্দান থেকে নিউজিল্যান্ডে আসেন ওই মা। ‘গত রাতে তিনি ঘুমাতে যাওয়ার পর সকালে আর ঘুম থেকে ওঠেননি। ঘুমের ভেতরেই তিনি মারা যান।’ নিউজিল্যান্ড পুলিশের এক মুখপাত্র জানান, এখন পর্যন্ত দুজনের মৃত্যু হয়েছে, যাঁদের মধ্যে একজন ‘শারীরিক অসুস্থতার’ কারণে মারা গেছেন। তবে এর বেশি কোনো তথ্য দিতে তিনি রাজি হননি।

সূত্র : এএফপি।

 

মন্তব্য